ঢাবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত
প্রকাশ : ০৭ মার্চ ২০২৩, ১৭:৪০
ঢাবিতে আন্তর্জাতিক নারী দিবস উদযাপিত
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের আয়োজনে "আন্তর্জাতিক নারী দিবস ২০২৩" উদযাপিত হয়েছে। ৭ মার্চ, মঙ্গলবার বেলা একটায় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ৫১৬ নাম্বার কক্ষে এই দিবস উদযাপন করা হয়।


সামাজিক বিজ্ঞান অনুষদের সাবেক ডিন ও সাবেক প্রধান তথ্য কমিশনার অধ্যাপক ড. সাদেকা হালিমের সভাপতিত্বে এই দিবস উদযাপনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাইকমিশনার লিলি নিকোলস প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।


কানাডিয়ান হাইকমিশনার তার বক্তব্যে বলেন, ‘বাংলাদেশি নারীদের পরিস্থিতির ইতিবাচক উন্নতি হয়েছে। পাশাপাশি সহিংসতা, দারিদ্র্য, বৈষম্যসহ বিভিন্ন সূচকেও বাংলাদেশের অগ্রগতি ঈর্ষণীয়। ফলে, পুরাতন 'তলাবিহীন ঝুড়ির' অপবাদ থেকে বাংলাদেশ আজ প্রগতি ও উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে।’


অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, ‘সমাজের নারী-পুরুষের বৈষম্য কেবলই নারীর সমস্যা নয়। বরং এই বৈষম্যটি বৃহত্তর সমাজের নির্মাণ এবং এটি নারী-পুরুষ সকলের যৌথ উদ্যোগে সমাধান করতে হবে। বাংলাদেশের একটি যথাযথ নারী নীতি রয়েছে। পাশাপাশি, সমাজবিজ্ঞানের একাডেমিক পরিসরে নারী ও জেন্ডার নিয়ে যথেষ্ট ভূমিকা রাখার সুযোগ রয়েছে।’ অনুষ্ঠানে কানাডিয়ান হাইকমিশনারের সম্মানে বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীদের সাথে পরিচিতি পর্বও অনুষ্ঠিত হয়। এসময় দুই শতাধিক শিক্ষার্থী এবং শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।


বিবার্তা/সাইদুল/রাসেল/এমএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com