শিক্ষা
ঢাবিতে শুরু হল আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ
প্রকাশ : ১৭ জানুয়ারি ২০২৩, ১৭:০৯
ঢাবিতে শুরু হল আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাংস্কৃতিক সপ্তাহ
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঢাকা বিশ্ববিদ্যালয় আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের শিক্ষার্থীদের সাংস্কৃতিক কর্মকাণ্ডে সম্পৃক্ততা ও দক্ষতা বৃদ্ধির লক্ষ্যে 'সাংস্কৃতিক সপ্তাহ' শুরু হয়েছে।


১৭ জানুয়ারি, মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল অধ্যাপক মুজাফ্ফর আহমেদ চৌধুরী মিলনায়তনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সাংস্কৃতিক সপ্তাহের উদ্বোধন করেন।


এই সাংস্কৃতিক সপ্তাহে সংগীত, নৃত্য, কবিতা আবৃতি, বিতর্ক, উপস্থিত বক্তৃতা, টেবিল টেনিসসহ বিভিন্ন প্রতিযোগিতায় শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।


প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল শ্রেণিকক্ষে জ্ঞানার্জনের পাশাপাশি সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণের ওপর গুরুত্বারোপ করে বলেন, এসকল কর্মকাণ্ড শিক্ষার্থীদের মনুষ্যত্ববোধ জাগায় এবং নৈতিক ও অসাম্প্রদায়িক মানুষ হিসেবে গড়ে তোলে। সকল বিষয়ে পারদর্শী হয়ে বৈশ্বিক মানের দক্ষ শিক্ষার্থী হিসেবে নিজেদের গড়ে তোলার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।


শিক্ষার্থীদের মেধা ও মনন বিকশিত করতে এবং সাংস্কৃতিমনা নাগরিক হিসেবে গড়ে তুলতে বিভাগ আয়োজিত এই সাংস্কৃতিক সপ্তাহ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।


বিভাগীয় চেয়ারপার্সন অধ্যাপক ড. লাইলুফার ইয়াসমিনের সভাপতিত্বে অনুষ্ঠানে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. জিয়া রহমান বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আতিক রহমান, সহকারী অধ্যাপক সাইদা আক্তার এবং সহকারী অধ্যাপক উষাণ আরা বাদল।


বিবার্তা/সাইদুল/জেএইচ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com