শিক্ষা
সুবর্ণচরে ছোট ভাইয়ের পরীক্ষা দিতে গিয়ে বড় ভাই আটক
প্রকাশ : ২২ সেপ্টেম্বর ২০২২, ১৯:৫৩
সুবর্ণচরে ছোট ভাইয়ের পরীক্ষা দিতে গিয়ে বড় ভাই আটক
নোয়াখালী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নোয়াখালীর সুবর্ণচরে এসএসসির গণিত পরীক্ষায় বড় খালাতো ভাইয়ের প্রক্সি দিতে গিয়ে ধরা পড়েছেন আলমগীর হোসেন (১৮) নামের এক তরুণ। এ ঘটনায় অভিযুক্তকে এক বছরের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।


বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টার দিকে উপজেলার শহীদ জয়নাল আবেদীন সরকারি মডেল উচ্চ বিদ্যালয় এসএসসি পরীক্ষা কেন্দ্রে এই ঘটনা ঘটে। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যা।


দণ্ডপ্রাপ্ত আলমগীর হোসেন উপজেলার ২নং চরবাটা ইউনিয়নের চরবাটা গ্রামের আক্তার হোসেনের ছেলে এবং স্থানীয় সৈকত ডিগ্রি কলেজের বিজ্ঞান বিভাগ থেকে এইচএসসি পরীক্ষার্থী।


ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে আলমগীরকে আটক করা হয়। পরে প্রবেশপত্র ও রেজিস্টেশন কার্ড যাচাই-বাছাই ও জিজ্ঞাসাবাদ শেষে সে খালাতো ভাই আব্দুর রহমানের প্রক্সি দেওয়ার কথা স্বীকার করে। এছাড়াও সে তার খালাতো ভাইয়ের পূর্বের দু’টি পরীক্ষায় অংশগ্রহণ করে। পরে ওই যুবককে সাজা দিয়ে পুলিশের কাছে সোর্পদ করা হয়। আর প্রকৃত ছাত্র আব্দুর রহমানকে চলতি এসএসসি পরীক্ষা থেকে বহিস্কার করা হয়।


ঘটনার সত্যতা নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট চৈতি সর্ববিদ্যা বলেন, অভিযুক্ত আলমগীর উপজেলার সৈকত ডিগ্রি কলেজের ছাত্র। বৃহস্পতিবার জুবলি হাবিবুল্লাহ মিয়ারহাট উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী তার খালাতো ভাই আব্দুর রহমানের গণিত পরীক্ষায় প্রক্সি দিতে হলে বসেন তিনি। পরে ভ্রাম্যমাণ আদালতের হাতে ধরা পড়েন। পরে তাকে এক বছরের সাজা প্রদান করা হয়।


বিবার্তা/সুমন/জামাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected]gmail.com ​, [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com