পল্টন মোড়ে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১৪:৫৪
পল্টন মোড়ে জবি শিক্ষার্থীদের বিক্ষোভ
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

হলের দাবিতে ছাত্র ধর্মঘটের দ্বিতীয় দিনে রাজধানীর পল্টন মোড়ে অবস্থান করছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) আন্দোলনরত শিক্ষর্থীরা। ফলে রাজধানীর ব্যস্ততম এই সড়কে যানচলাচল বন্ধ রয়েছে।
পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী আজ বুধবার সকাল সাড়ে ৮টার দিকে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে জড়ো হন। পরে সেখানে মিছিল নিয়ে সব অনুষদের মূল ফটকে তালা ঝুলিয়ে উপাচার্য ভবন ঘেরাও করে ধর্মঘট শুরু করেন তারা।
এক পর্যায়ে সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাস থেকে মিছিল নিয়ে আন্দোলনরত জবি শিক্ষার্থীরা রায় সাহেব বাজার ও গুলিস্তান হয়ে জাতীয় প্রেস ক্লাবের উদ্দেশ্যে রওনা দেয়। মিছিলটি কয়েক ধাপে পুলিশের বাধা অতিক্রম করলেও পল্টন মোড় থেকে আর সামনে এগুতে পারেনি। পুলিশের বাধার মুখে পল্টনে সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন শিক্ষার্থীরা। ফলে দৈনিক বাংলা মোড়, পল্টন এলাকায় যানজট সৃষ্টি হয়েছে।
এদিকে আগস্টের শুরু থেকে সাধারণ শিক্ষার্থীরা হলের দাবিতে আন্দোলন শুরু করে। সোমবার প্রধানমন্ত্রীর কার্যালয় ঘেরাও কর্মসূচিতে পুলিশি বাধার মুখে পড়ে তারা। ওইদিনই জবিতে অনির্দিষ্টকালের জন্য ছাত্র ধর্মঘটের ডাক দেয় হলের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা। এরপর মঙ্গলবারও শিক্ষার্থীরা রায়সাহেব বাজারে সড়ক অবরোধ করে এ কর্মসূচি পালন করে।



বিবার্তা/আছিয়া/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com