শিরোনাম
শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবে সরকার
প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০২০, ১৮:০১
শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবে সরকার
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

অনলাইনে ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরিতে বিশেষ অবদান রাখার জন্য শ্রেষ্ঠ শিক্ষক ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান বাছাই করা হচ্ছে। এর মাধ্যমে শ্রেষ্ঠ শিক্ষক ও প্রতিষ্ঠানকে পুরস্কৃত করবে সরকার।


জানা গেছে, আগামী ৯ থেকে ১১ ডিসেম্বর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চলতি বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সেই অনুষ্ঠানে শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান ও শ্রেষ্ঠ শিক্ষকের নাম ঘোষণা করা হতে পারে। এ বছরের ডিজিটাল ওয়ার্ল্ড মেলার ইভেন্ট ও ডিজিটাল কন্টেন্ট বা ক্লাস এর আওতায় সেরা শিক্ষা প্রতিষ্ঠান ও সেরা শিক্ষক ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হবে।


শনিবার (৫ ডিসেম্বর) মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর (মাউশি) সূত্রে জানা গেছে, ডিজিটাল কন্টেন্ট ও অনলাইনে ক্লাস নেওয়ার জন্য দুই ক্যাটাগরিতে শ্রেষ্ঠ শিক্ষক মনোনীত হবেন। এর একটি কলেজ পর্যায়ের। অপরটি মাধ্যমিক বিদ্যালয় পর্যায়ের। একইভাবে দুই পর্যায়ের শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানকে মনোনীত করা হবে। ইতোমধ্যে একটি করে শ্রেষ্ঠ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয় এবং একজন করে শ্রেষ্ঠ কলেজ ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকের নাম শিক্ষা অধিদফতরে পাঠিয়েছেন শিক্ষা অধিদফতরের আঞ্চলিক পরিচালক ও উপ-পরিচালকরা।


এ বিষয়ে মাউশির পরিচালক (কলেজ ও প্রশাসন) প্রফেসর ড. শাহেদুল খবির চৌধুরী বলেন, অনলাইন ক্লাস ও ডিজিটাল কন্টেন্ট তৈরিতে শ্রেষ্ঠ শিক্ষক ও শিক্ষা প্রতিষ্ঠানের এই স্বীকৃতি করোনাকালে অনলাইন শিক্ষা কার্যকক্রমকে এগিয়ে নিতে উৎসাহ যোগাবে।


বিবার্তা/আদনান/জাই


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com