শিরোনাম
সাহারা খাতুনের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক
প্রকাশ : ১০ জুলাই ২০২০, ১৯:০৪
সাহারা খাতুনের মৃত্যুতে ঢাবি উপাচার্যের শোক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

বাংলাদেশ আওয়ামী লীগেরসভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।


শুক্রবার ( ১০ জুলাই) এক শোক বার্তায় উপাচার্য বলেন, অ্যাডভোকেট সাহারা খাতুন ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা ও বর্ষীয়ান সাংসদ। তিনি বঙ্গবন্ধুর আদর্শ ও মূল্যবোধ ধারণ করে বিভিন্ন গণতান্ত্রিক ও স্বৈরাচারবিরোধী আন্দোলনে সক্রিয় অংশগ্রহণের মাধ্যমে দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বলিষ্ঠ ভূমিকা পালন করেছেন।


উপাচার্য আরো বলেন, খ্যাতিমান রাজনীতিবিদ অ্যাডভোকেট সাহারা খাতুন মহান মুক্তিযুদ্ধের চেতনা, গণতান্ত্রিক, অসাম্প্রদায়িক ও মানবিক মূল্যবোধ বিকাশে অসাধারণ অবদান রেখে গেছেন। এছাড়া, তিনি আওয়ামী লীগ সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে ও আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা হিসেবে অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা, নিষ্ঠা ও সততার সাথে দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুতে জাতি একজন প্রবীণ জননেতা হারাল এবং বাংলাদেশের রাজনীতিতে এক অপুরণীয় ক্ষতি সাধিত হল। বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠা, উন্নয়ন ও অগ্রগতি এবং রাজনীতিতে অসাধারণ অবদানের জন্য তিনি দেশবাসীর কাছে স্বরণীয় হয়ে থাকবেন।


উপাচার্য মরহুমার আত্মার মাগফেরাত কামনা করেন ও পরিবারের শোক-সন্তপ্ত সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।


উল্লেখ্য, অ্যাডভোকেট সাহারা খাতুন গত ২ জুন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে অসুস্থ হয়ে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। সেখানে তার অবস্থার অবনতি হলে ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়। এরপর অবস্থার উন্নতি হলে তাকে গত ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে (হাইডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে ২৬ জুন সকালে শারীরিক অবস্থার অবনতি হলে আবারো তাকে আইসিইউতে নেয়া হয়।


এরপর উন্নত চিকিৎসার জন্য ৬ জুলাই তাকে থাইল্যান্ড নেয়া হয়। বৃহস্পতিবার (৯ জুলাই) থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে তিনি শেষনিঃস্বাস ত্যাগ করেন।


বিবার্তা/রাসেল/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com