শিরোনাম
বৃহস্পতিবার টিভিতে প্রাথমিকের ৬টি ক্লাস
প্রকাশ : ০৪ জুন ২০২০, ০৯:৫২
বৃহস্পতিবার টিভিতে প্রাথমিকের ৬টি ক্লাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রকোপ এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হয়েছে। বর্তমানে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি ক্লাস সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে।


বৃহস্পতিবার (৪ জুন) প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির ছয়টি বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।


সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত প্রাথমিকের ক্লাস প্রচার করা হবে। বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষকদের ক্লাস স্টুডিওতে ভিডিও ধারণ করে তা প্রচার করা হচ্ছে। প্রতিটি ক্লাসের সময় ২০ মিনিট।


দেখা গেছে, গত সপ্তাহের বৃহস্পতিবার প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। এ রুটিনে গত ৩১ মে থেকে আজ ৪ জুন পর্যন্ত ক্লাস সম্প্রচারের তালিকা উল্লেখ করা হয়েছে। সেখানে প্রতিদিন ছয়টি করে ক্লাস রাখা হয়েছে।


টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক সংশ্লিষ্ট পাঠের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। স্কুল খুললে এসব বাড়ির কাজ শিক্ষকদের কাছে জমা দিতে হবে।


বৃহস্পতিবার (৪ জুন) প্রাথমিকের যে সকল ক্লাস : সকাল ৯টা থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক শ্রেণির ক্রিয়াকলাপভিত্তিক আনন্দদায়ক শিখন বিষয়ের ক্লাস, সকাল ৯টা ২০ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা বিষয়ের ক্লাস, সকাল ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি ক্লাস, ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত তৃতীয় শ্রেণির বিজ্ঞান (পুনঃপ্রচার), ১০টা ২০ থেকে ১০টা ৪০ পর্যন্ত চতুর্থ শ্রেণির ইংরেজি (পুনপ্রচার) এবং ১০টা ৪০ থেকে বেলা ১১টা পর্যন্ত পঞ্চম শ্রেণির বিজ্ঞান (পুনঃপ্রচার) বিষয়ের ক্লাস সম্প্রচার করা হবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com