এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয়: শিক্ষামন্ত্রী
প্রকাশ : ৩১ মে ২০২০, ১৮:৫০
এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব নয়: শিক্ষামন্ত্রী
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দেশের বর্তমান পরিস্থিতিতে কোনো ভাবেই উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা নেয়া সম্ভব নয় বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।রবিবার (৩১ মে) সচিবালয়ে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।


শিক্ষামন্ত্রী বলেন, বর্তমান পরিস্থিতিতে কোনো ভাবেই এইচএসসি পরীক্ষা নেয়া সম্ভব না।কারণ এখানে ব্যাপক সংখ্যক শিক্ষার্থী,সেজন্য পরীক্ষাকেন্দ্র বহুগুণ বৃদ্ধি করতে হবে। এছাড়া গণপরিবহন পুরোপুরি চালু হতে হবে।


শিক্ষামন্ত্রী বলেন, আমরা এইচএসসি পরীক্ষার সব প্রস্তুতি সম্পন্ন করে রেখেছিলাম। কিন্তু করোনা পরিস্থিতির কারণে পরীক্ষা নেয়া সম্ভব হচ্ছে না। সে কারণে পরিস্থিতি অনুকূল না হওয়া পর্যন্ত আমরা এইচএসসি পরীক্ষা নিতে পারছি না। যখনই মনে করব পরীক্ষা নেয়ার পরিস্থিতির উদ্ভব হয়েছে তখনই দু’সপ্তাহের সময় দিয়ে পরীক্ষার জন্য ব্যবস্থা করবো।


তিনি বলেন, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ আছে এবং যদি আরো দীর্ঘদিন বন্ধ থাকে তার ফলে শিক্ষার্থীরা অনেক বেশি পিছিয়ে না পড়ে তাদের শিক্ষা জীবন যাতে ব্যাপকভাবে ব্যাহত না হয় সেজন্য আমরা বহু পদক্ষেপ গ্রহণ করেছি। যখন খুলে দেয়া হবে তার জন্য চেষ্টা থাকবে কীভাবে ক্ষতি পুষিয়ে দিতে পারি, তার জন্য আমাদের সর্বাত্মক প্রচেষ্টা চালাবো।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com