শিরোনাম
বুধবার টিভিতে প্রাথমিকের যেসব ক্লাস
প্রকাশ : ২২ এপ্রিল ২০২০, ০৯:৩২
বুধবার টিভিতে প্রাথমিকের যেসব ক্লাস
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

করোনাভাইরাসের প্রকোপ এড়াতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ক্ষুদে শিক্ষার্থীদের ক্ষতি কিছুটা পুষিয়ে নিতে সংসদ টেলিভিশনে শ্রেণি ক্লাস সম্প্রচার করা হচ্ছে। প্রতিদিন প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির পাঁচটি ক্লাস সম্প্রচার করা হচ্ছে সংসদ টিভিতে। ‘ঘরে বসে শিখি’ শিরোনামে এ কার্যক্রম শুরু হয়েছে।


জানা গেছে, গত ৭ এপ্রিল শুরুতে প্রাথমিক স্তরের সংসদ টিভির ক্লাস সম্প্রচার দুপুর ২টা থেকে শুরু করা হলেও পরবর্তী সপ্তাহে তা পরিবর্তন করে সকাল ৯টা থেকে দুপুর ১১টা পর্যন্ত করা হয়েছে।


বুধবার (২২ এপ্রিল) সকাল ৯টা থেকে সংসদ টিভিতে প্রাথমিক স্তরের ক্লাস সম্প্রচার শুরু হবে। প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিক্ষা, বাংলা, ইংরেজি, বিজ্ঞান, গণিত ও বিজ্ঞান বিষয়ের ক্লাস প্রচারিত হবে আজ। প্রতিটি ক্লাস ২০ মিনিট সময় ধরে চলবে। নতুন ক্লাস রুটিন ২৩ এপ্রিল পর্যন্ত চলবে। সপ্তাহ শেষে নতুন রুটিন প্রকাশ করা হবে বলে জানা গেছে।


টেলিভিশনে পাঠদানকারী শিক্ষক সংশ্লিষ্ট বিষয়ের ওপর বাড়ির কাজ দেবেন। শিক্ষার্থীদের প্রত্যেক বিষয়ের জন্য আলাদা আলাদা খাতায় বাড়ির কাজ করতে হবে। ছুটি শেষে শিক্ষকদের কাছে এ বাড়ির কাজ জমা দিতে হবে।


বুধবার (২২ এপ্রিল) টিভিতে প্রাথমিকের যেসব ক্লাস : সকাল ৯টা থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত প্রাক-প্রাথমিক স্তরের ক্রিয়াকলাপ ভিত্তিক আনন্দদায়ক শিখন (পুনঃপ্রচার), ৯টা ২০ মিনিট থেকে ৯টা ৪০ মিনিট পর্যন্ত প্রথম শ্রেণির বাংলা বিষয়ের ক্লাস, ৯টা ৪০ মিনিট থেকে ১০টা পর্যন্ত দ্বিতীয় শ্রেণির ইংরেজি (পুনঃপ্রচার), তৃতীয় শ্রেণির গণিত সকাল ১০টা থেকে ১০টা ২০ মিনিট পর্যন্ত, চতুর্থ শ্রেণির বিজ্ঞান ১০টা ২০ মিনিট থেকে ১০টা ৪০ মিনিট পর্যন্ত এবং পঞ্চম শ্রেণির ইংরেজি ক্লাস সকাল ১০টা ৪০ মিনিট থেকে বেলা ১১টা পর্যন্ত সংসদ বাংলাদেশ টেলিভিশনে সম্প্রচার করা হবে।


বিবার্তা/জহির

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com