শিরোনাম
করোনা আতঙ্কে কুবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন
প্রকাশ : ১৬ মার্চ ২০২০, ১২:০২
করোনা আতঙ্কে কুবি শিক্ষার্থীদের ক্লাস-পরীক্ষা বর্জন
ফাইল ছবি
কুবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বুয়েট-জবির পর এবার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছে।


রবিবার (১৫ মার্চ) রাতে শিক্ষার্থীরা এ সিদ্ধান্ত নেয়।


করোনাভাইরাসের পরিস্থিতি বিবেচনা করে উদ্বিগ্ন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। বিশ্ববিদ্যালয়ের অধিকাংশ শিক্ষার্থী বিশ্ববিদ্যালয় বন্ধের দাবি করছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীরা তাদের উদ্বেগ-উৎকন্ঠার কথা জানিয়ে পুরো বিশ্ববদ্যালয় বন্ধের দাবি জানিয়েছেন।


বিশ্ববিদ্যালয়ের একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেম বিভাগের শিক্ষার্থীরা তাদের ক্লাস পরীক্ষা বর্জনের বিষয়টি নিশ্চিত করেছেন এই ১১তম আবর্তনের শিক্ষার্থী হাবিবুর রহমান। তিনি বলেন, আমরা সকল ব্যাচের শিক্ষার্থীরা নিজেদের মাঝে আলোচনা করে ক্লাস-পরীক্ষা বর্জনের সিদ্ধান্ত নিয়েছি।


এছাড়াও আইন বিভাগ ও আইসিটি বিভাগের শিক্ষার্থীদের ক্লাস পরীক্ষা বর্জন করা হয়েছে। পাপাশাপাশি অন্যান্য বিভাগের শিক্ষার্থীরা ক্লাস পরীক্ষা বর্জনের প্রস্তুতিও নিচ্ছে।


এদিকে রবিবার (১৫ মার্চ) বিশ্ববিদ্যালয়ের নৃবিজ্ঞান বিভাগের ১৩ শিক্ষার্থী একসাথে জ্বরে আক্রান্ত হয়েছে বলে জানা যায়। এদের মধ্যে ৩ শিক্ষার্থীকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।


একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. বিশ্বজিৎ চন্দ্র দেব বলেন, শিক্ষার্থীরা ক্লাস-পরীক্ষা বর্জন করলে আমরা জোর করে ক্লাসে ফিরাবো না। কারণ কেউ করোনাভাইরাসে আক্রান্ত হলে এ দায় আমরা নিবো না। আর আমি মনে করি বিশ্ববিদ্যালয় বন্ধ করে দেয়া উচিত, যেহেতু এটি বিশ্বব্যাপী মহামারী রোগ।


বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, করোনা আগুনের ফুলকির মতো ছড়িয়ে পড়ছে। ইউজিসি অথবা শিক্ষামন্ত্রনালয়ের নোটিশ পেলে আমি বিশ্ববিদ্যালয় বন্ধ করে দিবো। আমি বিশ্বাস করি বিশ্ববিদ্যালয় এখনই বন্ধ হওয়া উচিত। না হয় পরে যত কিছুরই ব্যবস্থা করা হোক তা নিয়ন্ত্রণ করা যাবে না।


বিবার্তা/আল আমিন/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com