শিরোনাম
জবির মুজিব বর্ষের ফ্রি খাওয়ানোর কর্মসূচি বর্জন করল ছাত্রফ্রন্ট
প্রকাশ : ১২ মার্চ ২০২০, ২১:২৬
জবির মুজিব বর্ষের ফ্রি খাওয়ানোর কর্মসূচি বর্জন করল ছাত্রফ্রন্ট
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘মুজিব শতবর্ষের অনুষ্ঠানে দরিদ্র শিক্ষার্থীদের খাওয়ানো হবে মর্মে বিশ্ববিদ্যালয় প্রশাসনের অবমাননাকর সিদ্ধান্ত প্রত্যাখান’ বলে বিজ্ঞপ্তি দিয়েছে সমাজ তান্ত্রিক ছাত্র ফ্রন্ট জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা।


বিজ্ঞপ্তিতে বলা হয়, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট, জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সাধারণ সম্পাদক তানজিম সাকিব মুজিব শতবর্ষের অনুষ্ঠানের কর্মসূচিতে ‘দরিদ্র শিক্ষার্থীদের একবেলা খাওয়ানো হবে’ মর্মে জগন্নাথ বিশ্ববিদ্যালয় প্রশাসন কর্তৃক ইস্যুকৃত বিজ্ঞপ্তিকে অবমাননাকর বলে প্রত্যাখান করেছেন।


এ ধরনের বিজ্ঞপ্তির মাধ্যমে গোটা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মর্যাদাহানি করা হয়েছে এবং এ ধরনের চরম ধৃষ্টতামূলক আচরণ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তিকে হেয় করেছে। একটি বিশ্ববিদ্যালয়ে কারো একবেলা খাবারের সঙ্কটের কথা ভাবার আগে প্রশাসনের আরো গভীর সমস্যার কথা ভেবে দেখা উচিত ছিল। প্রতি সেমিস্টার ফি, অবৈধ জরিমানা, নামে বেনামে ফি আরোপের চাপ কিভাবে একজন শিক্ষার্থী মেটায় সেটা কি ভেবেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন? বরং সর্বোপরি শিক্ষা ব্যয় কমানোর পদক্ষেপ নেয়া উচিত ছিল। প্রতি মাসে ঢাকা শহরে আবাসন, খাদ্য ও আনুষঙ্গিক প্রয়োজনে ৭-৮ হাজার টাকা ব্যয় হওয়া নিয়ে ভাবা উচিত ছিল প্রশাসনের।


সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট মনে করে, যদি সত্যিকার অর্থেই ছাত্রদের আর্থিক কষ্টে প্রশাসন এতোই বিচলিত হয়ে থাকে তাহলে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভর্তি ফি, অবৈধ জরিমানা, শিক্ষা ব্যয় কমানোর বিষয়ে সিদ্ধান্ত নিতে পারতো এবং এটাই কোনো উদযাপনের সত্যিকারের সার্থকতা হতো।


জানা যায় গত ১০ মার্চ মঙ্গলবার মুজিব শতবর্ষ উদযাপনের কর্মসূচি হিসেবে আগামী ১৭ মার্চ থেকে নিয়মিতভাবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত দরিদ্র শিক্ষার্থীদের প্রতি বিভাগ থেকে দুইজন করে বিশ্ববিদ্যালয়ের ক্যাফেটেরিয়ায় এক বেলা বিনামূল্যে খাওয়ানোর সিদ্ধান্ত গ্রহণ করে এক প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করে জবি প্রশাসন। প্রেস বিজ্ঞপ্তি প্রকাশের পর ফেইসবুকে ব্যাপক ভাইরাল হয়ে যায়। জবি শিক্ষার্থীরা প্রশাসনের এমন অপমানজনক কর্মসূচি তে ক্ষোভ ও নিন্দা প্রকাশ করেন।পরে এই নিমিত্তে জবি ছাত্র ফ্রন্ট এই প্রেস বিজ্ঞপ্তি প্রকাশ করেন।


বিবার্তা/আদনান/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com