শিরোনাম
ভারতের সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ইবিতে মানববন্ধন ও বিক্ষোভ
প্রকাশ : ০১ মার্চ ২০২০, ১৬:৪৯
ভারতের সাম্প্রদায়িকতার বিরুদ্ধে ইবিতে মানববন্ধন ও বিক্ষোভ
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভারতের মুসলমানদের উপর সামপ্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মানববন্ধন করেছে ছাত্র মৈত্রী। এছাড়া একই দাবিতে পৃথকভাবে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্র ইউনিয়ন।


রবিবার (১ মার্চ) বেলা সাড়ে ১১টায় ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে এ কর্মসূচি পালন করেন। এসময় তারা মুজিববর্ষের অনুষ্ঠানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে আমন্ত্রণের তীব্র প্রতিবাদ জানান।


তারা বলেন, ‘বর্তমান পৃথিবীতে বিভিন্ন ধর্ম-বর্ণ, জাতি পাওয়া যাচ্ছে কিন্তু মানুষ পাওয়া যাচ্ছে না। পৃথিবীর সর্বময় সংখ্যালঘুরা নির্যাতিত হচ্ছে। পৃথিবীকে আসন্ন ধ্বংসের হাত থেকে রক্ষা করতে এ সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধ করতে হবে।’


এসময় সংগঠনটির সভাপতি আব্দুর রউফ, সাধারণ সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু ও অন্যান্য নেতাকর্মীরা ছাড়াও সাধারণ শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।


এছাড়া দুপুর ১২টায় সাম্প্রদায়িক সন্ত্রাসের বিরুদ্ধে দলীয় টেন্ট থেকে বিক্ষোভ মিছিল বের করে ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় সংসদ। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টেন্টের সামনে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়। সভায় নেতাকর্মীরা সাম্প্রদায়িক সন্ত্রাস বন্ধে ভারত সরকারের প্রতি আহবান জানান। এছাড়া ভারত সরকারকে এর মদদদাতা আখ্যা দিয়ে, নরেন্দ্র মোদিকে মুজিববর্ষের অনুষ্ঠানে আমন্ত্রণের প্রতিবাদ জানান তারা।


এসময় সংগঠনটির সভাপতি নুরুন্নবী ইসলাম সবুজ ও সাধারণ সম্পাদক জিকে সাদিক সহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/ জায়িম/মহিউদ্দিন/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com