শিরোনাম
জবি বাঁধনের কার্যক্রম স্থগিত
প্রকাশ : ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২১:২১
জবি বাঁধনের কার্যক্রম স্থগিত
জবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বাঁধন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিটের কার্যক্রম স্থগিত করেছে কেন্দ্রীয় কমিটি। কেন্দ্রীয় কমিটির নির্দেশ না দেয়া পর্যন্ত জবি ইউনিট কোনো প্রকার কার্যক্রম পরিচালনা করতে পারবে না।


বুধবার দুপুরে কেন্দ্রীয় কমিটির সভাপতি হুসাইন মোহাম্মদ সিদ্দিকিন সাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করা হয়।


বিজ্ঞপ্তিতে বলা হয়, অনিবার্য কারণবশত বাঁধন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ইউনিটের কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।


বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আগামী সাতদিনের মধ্যে বাঁধন ইউনিটের সব আর্থিক ও দফতরিক হিসাব কেন্দ্রীয় কমিটির কাছে হস্তান্তর করার নির্দেশ দেয়া হলো।



জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাঁধন ইউনিটের ২০২০ কমিটি গঠনের পক্রিয়ায় উপদেষ্টাদের হস্তক্ষেপে ক্ষমতার অপব্যবহার করা হয়। বিশেষ করে ছাত্র উপদেষ্টা মকবুল হাসান সোহান, আমিনুল হক রবিন ও আক্তারুজ্জামান আতিকের বিরুদ্ধে সরাসরি অনিয়মের সঙ্গে জড়িত থাকার অভিযোগ উঠেছে। ২০২০ কমিটি গঠনে স্বজনপ্রীতি, দক্ষ কর্মীদের মূল্যায়ন না করা ও ক্ষমতার অপব্যবহারসহ নানা অভিযোগ উল্লেখ করে কর্মীদের পক্ষ থেকে সভাপতি, শিক্ষক উপদেষ্টা বরাবর একটি লিখিত অভিযোগ দেন এবং এ বিষয়ে সেন্ট্রাল ও জোনকেও জানানো হয়।


বুধবার সকাল সাড়ে ১০টার দিকে ২০১৯ কমিটির সভাপতি নিয়াজ শরীফ টুটুলের সভাপতিত্বে ২০২০ কমিটি অবৈধ ঘোষণা করা হয় এবং সমস্যা সমাধান না হওয়া পর্যন্ত ২০১৯ কমিটি বাঁধন ইউনিট পরিচালনা করার সিদ্ধান্ত নেন। পরে বাঁধন ইউনিটের অফিসে তালা দেয় ২০১৯ কমিটির কার্যনির্বাহী ও সাধারণ কর্মীরা।


বিবার্তা/আদনান/জাহিদ

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com