শিরোনাম
দুর্ঘটনার কবলে ইবি শিক্ষার্থীবাহী বাস, আহত ৪০
প্রকাশ : ১৪ ফেব্রুয়ারি ২০২০, ০৮:৪২
দুর্ঘটনার কবলে ইবি শিক্ষার্থীবাহী বাস, আহত ৪০
ফাইল ছবি
ইবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে বিশ্ববিদ্যালয়ে ফেরার পথে দুর্ঘটনার কবলে পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীবাহী একটি বাস। এতে দুই শিক্ষক ও চালকসহ আহত হয়েছেন প্রায় ৪০ শিক্ষার্থী।


বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে কুষ্টিয়ার বিত্তিপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। আহতদের কুষ্টিয়া সদর হাসপাতাল ও বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়েছে।


প্রত্যক্ষদর্শী শিক্ষার্থীরা জানান, গত বুধবার এগ্রি বিজনেস বিষয়ে ফিল্ড ওয়ার্কের জন্য বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের এমবিএ ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নওগাঁ যায়। ফিল্ড ওয়ার্ক শেষে নওগাঁ থেকে সন্ধ্যার দিকে 'রাজ মোটরস' নামে ভাড়ায় চালিত গাড়িতে করে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওয়ানা হয়।


রাত আনুমানিক দেড়টার দিকে বাসটি কুষ্টিয়ার বিত্তিপাড়া পার হয়। বাসটির চালক বিত্তিপাড়া থেকে কিছুদুরে রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা একটি ট্রাককে ওভারটেক করতে যায়। বিপরীত দিক থেকে আরো যানবাহন আসতে দেখে চালক দ্রুত গতিতে দাঁড়িয়ে থাকা ট্রাকটিকে ওভারটেকিং করতে গেলে দাঁড়িয়ে থাকা ট্রাকের সাথে সজোরে ধাক্কা খায়। এসময় বাসটি রাস্তা থেকে ছিটকে গিয়ে পাশে থাকা গাছের সাথে বেধে যায়। এতে বাসের সামনের অংশ দুমড়ে-মুচড়ে যায়। অপরদিকে বাসের ধাক্কায় দাঁড়িয়ে থাকা ট্রাকটিও পাশের খাদে পরে যায়। ঘটনার সাথে সাথেই পুলিশ, বিজিবি, ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়ে আহতদের উদ্ধার করেন।


আহতদের মধ্যে থেকে বাস ও ট্রাকচালকসহ ১২জনকে কুষ্টিয়া মেডিকেল ও প্রায় ২৮ জনকে অ্যাম্বুলেন্স ও মাহিন্দ্রাতে করে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে পাঠানো হয়েছে।


বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রের উপ-প্রধান মেডিকেল অফিসার ড. পারভেজ হাসান জানান, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক ড. ধনঞ্জয় কুমার ও মুর্শিদ আলমসহ প্রায় ২৮ জনকে আমরা চিকিৎসা দিয়েছি। এদের মধ্যে কয়েকজন একটু বেশি আহত।


বিবার্তা/এনকে

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com