বেরোবিতে সেবা কেন্দ্রের মান বৃদ্ধির দাবিতে মানববন্ধন
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২০, ১৭:২৫
বেরোবিতে সেবা কেন্দ্রের মান বৃদ্ধির দাবিতে মানববন্ধন
বেরোবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘সপ্তাহ জুড়ে সারাবেলা কৈশোর বান্ধব সেবা কেন্দ্র থাকুক খোলা’ এই শ্লোগানকে সামনে রেখে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) মানববন্ধন করেছে সিরাক বাংলাদেশ।শনিবার (১৮ জানুয়ারি) দুপুর ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়।


এসময় উপস্থিত ছিলেন সংগঠনটির রংপুর শাখার আহ্বায়ক, প্রনয় কৃষ্ণ রায়,যুগ্ম আহ্বায়ক অপূর্ব কৃষ্ণ রায়, সাধারণ সদস্য, তিথি মজুমদার, সোহানুর রহমান, শাহরিয়ার আলমসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা।


অপূর্ব কৃষ্ণ রায় বলেন বলেন,কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবাগুলো সপ্তাহে ৭দিন ২৪ ঘন্টা খোলা থাকলেই কিশোর কিশোরীরা তাদের সমস্যাগুলো বলার জন্য যথেষ্ট সুযোগ পাবে এবং নির্ভয়ে বলতে পারবে। কেননা তখন যে সময় পর্যন্ত খোলা থাকে সে সময় কিশোর কিশোরীরা স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়ে ব্যস্ত থাকে, তাই আমারা চাই এই সেবা কেন্দ্র সর্বদাই খোলা থাকুক।


মানববন্ধনে আরো দাবি জানানো হয়, প্রজনন স্বাস্থ্যসেবা প্রাপ্তি প্রতিটি মানুষের মানবাধিকার। এ কথাটি সাধারন মানুষ, বিশেষ করে তরুণদের কাছে একটি লজ্জার বিষয় হিসেবে বিবেচনা করা হয়। এ বিষয়ে অজ্ঞতার কারণে কিশোরী বয়সে বাল্য বিয়ের শিকার হয়ে অকাল গর্বধারণ, অনিরাপদ যৌন সম্পর্ক, প্রজনন স্বাস্থ্য জটিলতা এবং সন্তান জন্মদান করতে গিয়ে প্রতি বছর হাজারো কিশোরীর মৃত্যু হয়।


বিবার্তা/শিপন/আবদাল

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com