জেএমবির মহিলা শাখার প্রশিক্ষকসহ আটক ৫
প্রকাশ : ২৪ আগস্ট ২০১৬, ১৪:৩০
জেএমবির মহিলা শাখার প্রশিক্ষকসহ আটক ৫
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

টঙ্গী ও গাজীপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামায়াতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) মহিলা শাখার প্রশিক্ষকসহ পাঁচজনকে আটকে করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‌্যাব)। বুধবার সকালে গণমাধ্যমে পাঠানো এক ক্ষুদে বার্তায় একথা জানিয়েছে র‌্যাব। তাদের কাছ থেকে বিপুল অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়েছে বলেও জানানো হয়।
র‌্যাব জানায়, মঙ্গলবার মধ্যরাত থেকে ভোর ৫টা পর্যন্ত গাজীপুরের টঙ্গীর পেশনরোড ও হাজিরপুকুর এলাকায় অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়। আটককৃতদের মধ্যে জেএমবির মহিলা শাখার প্রশিক্ষক ও দক্ষিণাঞ্চলের ভারপ্রাপ্ত আমির কানাডা ফেরত রাশেদুজ্জামান রোজ রয়েছেন।
সূত্রমতে জানা যায়, প্রশিক্ষক রাশেদুজ্জামান রোজ ছাড়া বাকি চারজন হলেন সাহাবুদ্দিন, ফিরোজ আহমেদ, সাইফুল ইসলাম ও আব্দুল হাই।



এ ব্যাপারে র‌্যাব-১ এর উপ-অধিনায়ক মেজর আজম জানান, আটককৃতদের বয়স ৩৫ এর মধ্যে। ঘটনাস্থল থেকে একটি কম্পিউটার, একটি পিস্তল, দুটি ম্যাগজিন, আট রাউন্ড গুলি, তিনটি ককটেল, প্রচুর বোমা তৈরির সরাঞ্জম, জিহাদী বই, ১৬টি ছুরি ও দুটি চাপাতি উদ্ধার করা হয়েছে।



উত্তরা র‌্যাব-১ এর কার্যালয়ে বুধবার দুপুরে এক সংবাদ সম্মেলন করে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও তিনি জানান।



গত সপ্তাহেই গাজীপুরের সাইনবোর্ড, মগবাজার ও মিরপুর এলাকা থেকে জেএমবির চার নারী জঙ্গি সদস্যকে গ্রেফতার করে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন জেএমবির নেত্রী আকলিমা রহমান, ঐশী, মৌ ও মেঘলা। তারা সবাই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছিলেন।
এর আগে সিরাজগঞ্জ থেকে জেএমবির চার নারী সদস্যকে আটক করার কথা জানিয়েছিল গোয়েন্দা পুলিশ।
বিবার্তা/আছিয়া/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (২য় তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com