শিরোনাম
র‌্যাবের সদস্য পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২১, ১৮:৩১
র‌্যাবের সদস্য পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

র‌্যাবের সদস্য পরিচয়ে বাংলাদেশ সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে প্রতারণা এবং অর্থ আদায়ের অভিযোগে প্রতারক চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব।


শুক্রবার (৩ ডিসেম্বর) কাওরান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাব ১ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আব্দুল্লাহ আল মোমেন এসব তথ্য জানান। এর আগে বৃহস্পতিবার (২ ডিসেম্বর) রাজধানীর দক্ষিণখান এবং কুষ্টিয়া জেলা থেকে তাদের গ্রেফতার করা হয়।


তিনি বলেন, ‘বৃহস্পতিবার গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-১২ কুষ্টিয়ার একটি দল র‌্যাব কর্মকর্তার পরিচয়ে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে স্থানীয় দুই যুবকের কাছ থেকে টাকা নেয়ার অভিযোগে ৩ জনকে গ্রেফতার করে। গ্রেফতারকৃতরা হলো- ১. তাজন হোসেন (৩২), ২. সাইফুল ইসলাম শেখ (৩০) ও ৩. সাবান আলী (৬৮)।


এসময় সাইফুল ইসলামের কাছ থেকে র‌্যাবের একটি ভুয়া আইডি কার্ড উদ্ধার করা হয়।


র‌্যাব কর্মকর্তা জানান, অপর এক অভিযানে বৃহস্পতিবার রাতে র‌্যাব-১ এর সহায়তায় র‌্যাব-১২ ও কুষ্টিয়ার সিপিসি-১ এর একটি দল ঢাকার আশকোনায় অবস্থিত একটি কম্পিউটার দোকান থেকে র‌্যাবের ভুয়া আইডি তৈরিতে পারদর্শী এসএম জাহিদুল ইসলাম (২৮) ও কাজী শাহীনকে (৩০) হাতেনাতে গ্রেফতার করে। এসময় তাদের কম্পিউটারে থাকা র‌্যাবের ভুয়া আইডি কার্ড ও সেনাবাহিনীতে ভর্তির নিয়োগপত্র জব্দ করা হয়।


আবদুল্লাহ আল মোমেন বলেন, ‘প্রতারণার জন্য চাকরি প্রত্যাশী যুবকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার উদ্দেশ্যে তারা ভুয়া র‌্যাব কর্মকর্তা সেজে এধরনের কাজ করতো।


গ্রেফতারকৃত সাইফুল ইসলামের বিরুদ্ধে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার দুই যুবকের কাছ থেকে সেনাবাহিনীতে চাকরি দেয়ার নামে ১৫ লাখ টাকা নেয়া এবং ভুয়া নিয়োগপত্র দেয়ার অভিযোগে মাগুরা জেলার শ্রীপুর থানায় একটি মামলা রয়েছে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।


বিবার্তা/খলিল/জেএইচ


সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com