ভোক্তা অধিদফতরের অভিযানে ২১ প্রতিষ্ঠানকে জরিমানা
প্রকাশ : ১৮ জানুয়ারি ২০২১, ০৯:২৫
ভোক্তা অধিদফতরের অভিযানে ২১ প্রতিষ্ঠানকে জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে সারাদেশে নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজারে অভিযান চালিয়েছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। অভিযানে ভোক্তা স্বার্থবিরোধী কর্মকাণ্ডে জড়িত থাকায় ২১টি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়েছে।


রবিবার (১৭ জানুয়ারি) অধিদফতর সূত্রে এ তথ্য জানানো হয়।


অধিদফতরের মহাপরিচালক প্রদত্ত ক্ষমতাবলে ঢাকা মহানগরীর যাত্রাবাড়ীর ভাঙ্গাপ্রেস, মোহাম্মদপুর টাউন হল মার্কেট এলাকায় তদারকি অভিযান চালানো হয়। পরিচালনা করেন প্রধান কার্যালয়ের উপ-পরিচালক বিকাশ চন্দ্র দাস, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফাহমিনা আক্তার, প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক রজবী নাহার রজনী, ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা, মো. মাগফুর রহমান ও মাহমুদা আক্তার।


এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন।


তদারকিকালে মাস্কসহ আলু, চাল, পেঁয়াজ, ভোজ্য তেল, আদাসহ অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কি না তা মনিটরিং করা হয়। এ সময় পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সাথে বিক্রয় রশিদের গরমিল, পণ্যের ক্রয় রসিদ সংরক্ষণ না করা, অনিবন্ধিত, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তা স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ২১টি প্রতিষ্ঠানকে দুই লাখ ৩০ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়।


এ প্রসঙ্গে অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা বলেন, নিয়মতান্ত্রিক ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনাকারী ব্যবসায়ীদেরকে অধিদফতর সবসময় সাধুবাদ জানায়।


ভোক্তা ও ব্যবসাবান্ধব একটি সুশৃঙ্খল বাজারব্যবস্থা গড়ে তোলার জন্য ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানান তিনি।


এছাড়া, সংশ্লিষ্ট সবাইকে মাস্ক পরতে ও স্বাস্থ্যবিধি মেনে পণ্য বেচা-কেনা করারও অনুরোধ জানান ভোক্তা অধিকারের মহাপরিচালক।


বিবার্তা/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com