মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির সঙ্গে জড়িত ৫ বাংলাদেশি আটক
প্রকাশ : ২৮ জানুয়ারি ২০২৩, ২৩:১৬
মালয়েশিয়ায় জাল ভিসা তৈরির সঙ্গে জড়িত ৫ বাংলাদেশি আটক
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরের সেলাংগর রাজ্যে অভিযান চালিয়ে ভিসা জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত ৫ বাংলাদেশিসহ ৭ জনকে আটক করেছে ইমিগ্রেশন পুলিশ। অন্য ২ জন মালয়েশিয়ার স্থানীয় নাগরিক।


শুক্রবার (২৮জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে দেশটির অভিবাসন বিভাগের প্রধান দাতুক খায়রুল দাজায়মি দাউদ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) জাল ওয়ার্ক পারমিট তৈরির সংবাদ পেয়ে সেলাংগরের চারটি জায়গায় অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। তাদের বয়স ২৮ বছর থেকে ৫০ বছরের মধ্যে।


এসময় তাদের কাছ থেকে বাংলাদেশী ১৭টি পাসপোর্টসহ বিভিন্ন দেশের ৬২টি পাসপোর্ট ও নগদ ২ লক্ষ্য ৩৪ হাজার রিঙ্গিত (যা বাংলাদেশী টাকায় প্রায় ৫৯ লক্ষ্য টাকা) উদ্ধার করা হয়। উদ্ধার হওয়া বেশকিছু পাসপোর্টে জাল ওয়ার্ক পারমিট লাগানো ছিল। এসময় একটি টয়োটা হাইল্যাক্স কারও জব্দ করা হয়।


সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, দীর্ঘ ৮ মাস ধরে জাল ওয়ার্ক পারমিট তৈরির কাজ করে আসছিল তারা। একটি জাল ওয়ার্ক পারমিট বিক্রি হতো প্রায় লাখ টাকার বিনিময়ে। ইতোমধ্যে এই চক্রটি জাল ভিসা বিক্রি করে হাতিয়ে নিয়েছে প্রায় কোটি টাকা। আটককৃতদের বয়স আনুমানিক বয়স ২৮ থেকে ৫০ বছর। তবে তদন্তের স্বার্থে কারো নাম প্রকাশ করেনি ইমিগ্রেশন বিভাগ। সবাইকে দেশটির অভিবাসন বিভাগের আইনের ১৯৬৬ ও পাসপোর্ট আইনের ১৯৫৯/৬৩ ধারায় আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।


বিবার্তা/আরিফ/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com