মালয়েশিয়ায় জাল ভিসা বিক্রির অভিযোগে ৩ বাংলাদেশি গ্রেফতার
প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০২২, ২০:২৭
মালয়েশিয়ায় জাল ভিসা বিক্রির অভিযোগে ৩ বাংলাদেশি গ্রেফতার
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ার সেলাংগর রাজ্যের শাহ আলমে পৃথক অভিযান চালিয়ে জাল ভিসা তৈরি এবং বিক্রির অভিযোগে তিন বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। সূত্র : দ্যা স্টার।


শাহ আলমের পুলিশ প্রধান মোহাম্মদ ইকবাল ইব্রাহিম জানান, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে কাম্পুং বারু হিকম, সেকশন ২৬-এ অভিযান চালিয়ে প্রথমে দুই সন্দেহভাজনকে আটক করা হয়। যাদের বয়স প্রায় ২০ থেকে ৩০ বছরের মধ্যে। অভিযোগ পরিচালনা করেন শাহ আলম জেলা পুলিশ সদর দফতরের বাণিজ্যিক অপরাধ তদন্ত বিভাগ (আইপিডি) ও শ্রী মুডা থানার সদস্যদের একটি দল। তদন্তের স্বার্থে পুলিশ তাদের পরিচয় প্রকাশ করেনি।


গ্রেফতারকৃত দুজনই শাহ আলম এলাকায় গ্লেনমারিতে পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করতো। প্রথম অভিযানে একজন বাংলাদেশিকে গ্রেফতারের পর তার দেওয়া তথ্য অনুযায়ী পুলিশ পরে আরেক বাংলাদেশিকে গ্রেফতার করে।


বৃহস্পতিবার একটি বিবৃতি বলা হয়, অভিযান চালানোর সময় জাল ভিসা তৈরির কাজে ব্যবহৃত একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, তিনটি পাসপোর্ট, ১০টি অস্থায়ী কাজের জাল ওয়ার্ক পারমিট ও ব্যবহৃত চারটি মোবাইল ফোন জব্দ করা হয়। তারা বিদেশী নাগরিকদের কাছ থেকে মালয়েশিয়ান ২০০ রিঙ্গিতে ওই জাল ভিসা বিক্রি করতো। তাদের অধিকাংশ কাষ্টমার ছিল বাংলাদেশি


দেশটির পুলিশ প্রধান বলেন, জড়িত দুই সন্দেহভাজনকে গ্রেফতারের পর আরও একজন বাংলাদেশি সন্দেহভাজন (৩০) বৃহস্পতিবার রাতে শাহ আলম পুলিশ সদর দফতরে আত্মসমর্পণ করে। সে ওই মামলায় জড়িত বলে ধারণা করা হচ্ছে। আটককৃতদেরকে ৩ ডিসেম্বর পর্যন্ত রিমান্ডে নেওয়া হয়। দণ্ডবিধির ৪২০ ধারায় মামলাটি তদন্ত করা হচ্ছে।


শাহ আলম জেলা পুলিশ প্রধান জানান, গ্রেফতারকৃতরা গত অক্টোবর থেকে এই কাজের সাথে জড়িত বলে ধারণা করা হচ্ছে এবং তিন বছর ধরে তারা মালয়েশিয়ায় আছেন।


বিবার্তা/আরিফ জামান/বিএম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com