মালয়েশিয়ায় ভিসা জালিয়াতির দায়ে বাংলাদেশিসহ গ্রেফতার ৬
প্রকাশ : ১১ জুন ২০২২, ১৪:৫৫
মালয়েশিয়ায় ভিসা জালিয়াতির দায়ে বাংলাদেশিসহ গ্রেফতার ৬
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়ায় মাস্টার মাইন্ডসহ আবারো অবৈধদের বৈধকরণ প্রক্রিয়া‌ ‘রিক্যালিব্রেশন’ প্রোগ্রামের মাধ্যমে জালিয়াতি চক্রের ৬ সদস্যকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার অভিবাসন বিভাগ। এ সময় সিন্ডিকেট চক্রটির কাছ থেকে বাংলাদেশ, ইন্দোনেশিয়া, ভারত, পাকিস্তান, মিয়ানমার ও নেপালসহ বিভিন্ন দেশের ৪৮৮টি পাসপোর্ট জব্দ করেছে ইমিগ্রেশন পুলিশ।


শুক্রবার (১০ জুন) দুপুরে দেশটির অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতুক সেরি খাইরুল জাইমি দাউদ এক সংবাদ সম্মেলনে বলেন, কুয়ালালামপুরের জালান লুমুত এবং আমপাংয়ের পান্ডান চাহায়াতে অভিযান চালিয়ে তারা ওই সিন্ডিকেট চক্রটিকে আটক করেছে। যাদের বয়স ৩২ বছর থেকে ৫২ বছরের মধ্যে।


তাদের মধ্যে দুই বাংলাদেশী মাস্টার মাইন্ড হিসেবে কাজ করছিল। দুই বাংলাদেশীর মধ্যে একজন পার্মানেন্ট রেসিডেন্সও আছেন। তারা দুজনেই মালয়েশিয়ান নারীকে বিয়ে করে এ প্রতারণা করে আসছিলো। প্রতারণার কাজে সহযোগিতার অপরাধে স্ত্রীদেরও আটক করা হয়েছে। তবে অভিবাসন বিভাগ তাদের নাম-পরিচয় প্রকাশ করেনি। এ সময় সবাইকে অভিবাসন আইন ১৯৫৯/৬৩ ধারায় তদন্ত করার জন্য পুত্রাজায়া ইমিগ্রেশন সেন্টারে ১৪ দিনের রিমান্ডে নেয়া হয়েছে।


সংবাদ সম্মেলনে আরো বলা হয়, বুধবার (৮ জুন) কুয়ালালামপুরের জালান লুমুত এবং সেলাঙ্গরের আমপাংয়ের পান্ডান কাহায়ায় অভিযান চালিয়ে প্রথমে চারজন ও পরে আরো দুই বাংলাদেশীকে আটক করা হয়। গত কয়েক মাস ধরে প্রতারকদের ধরতে গোয়েন্দা সংস্থা নজরদারি চালিয়ে আসছিল।


এসময় অভিযানে বিভিন্ন কোম্পানির ১২টি স্ট্যাম্প, কম্পিউটার ও নগদ টাকাসহ বাংলাদেশী ৪৫৭টি পাসপোর্টসহ ইন্দোনেশিয়ান ৮টি, ভারতের ৮টি, পাকিস্তানের ৮টি, মিয়ানমারের ৬টি ও নেপালের ১টিসহ বিভিন্ন দেশের মোট ৪৮৮টি পাসপোর্ট জব্দ করেছে ইমিগ্রেশন পুলিশ।


বিবার্তা/আরিফ/এমবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com