রাজশাহী বোর্ডে ফেল করো ১৮ শিক্ষার্থী পেলো জিপিএ-৫
প্রকাশ : ২৩ জানুয়ারি ২০২২, ০৯:০৮
রাজশাহী বোর্ডে ফেল করো ১৮ শিক্ষার্থী পেলো জিপিএ-৫
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

এসএসসিতে ফেল থেকে জিপিএ-৫ পেয়েছে রাজশাহী বোর্ডের ১৮ শিক্ষার্থী। শুক্রবার ওয়েবসাইটে পুনঃনিরীক্ষনের ফল প্রকাশ করে শিক্ষাবোর্ড। ওয়েবসাইট থেকে এ তথ্য জানা গেছে।


শিক্ষাবোর্ডের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, সবমিলিয়ে ১১৬ জন শিক্ষার্থীর ১২০টি বিষয়ের ফল পরিবর্তন হয়েছে। এরমধ্যে ফেল থেকে পাস করেছে ৭৯ জন। ১৮ জন ফেল থেকে পেয়েছে জিপিএ-৫।


রাজশাহী শিক্ষা বোর্ড সূত্র জানিয়েছে, গত ৩০ ডিসেম্বর এসএসসি পরীক্ষার ফল প্রকাশ হয়। এরপর ৯ হাজার ৪৪৩টি খাতা পুনঃনিরীক্ষার আবেদন করে ৮ হাজার ৩৮৭ জন শিক্ষার্থী। পদার্থবিজ্ঞানের খাতা পুনঃনিরীক্ষণের আবেদন জমা পড়ে ৩ হাজার ৪৭৭টি ।


এ ছাড়া ভূগোল ও পরিবেশের ১ হাজার ২৮১টি, উচ্চতর গণিতের ৩১৮টি, রসায়নের ২ হাজার ১৭০টি, জীববিজ্ঞানের ৫৭৭টি, পৌরনীতি ও নাগরিকতার ১০২টি, অর্থনীতির ৬৭টি, ব্যবসায় উদ্যোগের ৬৯টি, হিসাববিজ্ঞানের ৩৫৫টি, ফিন্যান্স ও ব্যাংকিংয়ের ৩৭৯টি এবং বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতার ৬৪৮টি খাতা পুনঃনিরীক্ষণের আবেদন ছিলো।


শিক্ষা বোর্ড সূত্র জানিয়েছে, এবার বোর্ডে মোট পরীক্ষার্থী ছিলো ২ লাখ ৮ হাজার ৭৯৭ জন। এর মধ্যে পরীক্ষায় বসে ২ লাখ ৬ হাজার ৩১৪ জন। পরীক্ষা হয়েছে বোর্ডের অধীনে বিভাগের আট জেলার ২৬৮টি কেন্দ্রে।


এবার বোর্ডে পাস করেছে ২ লাখ ৯৫ হাজার ৪০৬ জন। পাসের হার ৯৪ দশমিক ৭১ শতাংশ। এবার জিপিএ-৫ পেয়েছে ২৭ হাজার ৭০৯ জন। এরমধ্যে ছাত্র ১২ হাজার ৯৭০ জন এবং ছাত্রী ১৪ হাজার ৭৩৯ জন।


রাজশাহী বোর্ডের অধীনে এবার শিক্ষাপ্রতিষ্ঠানের সংখ্যা ছিল ২ হাজার ৬৬৭টি। এরমধ্যে ৩৯৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের শতভাগ শিক্ষার্থী পাস করেছে।


বিবার্তা/ইমরান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com