ব্রিজের মাঝখানে গর্ত, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন
প্রকাশ : ২৭ মে ২০২৩, ২০:২৫
ব্রিজের মাঝখানে গর্ত, ঝুঁকি নিয়ে চলছে যানবাহন
দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নেত্রকোনার দুর্গাপুর-কলমাকান্দা আঞ্চলিক সড়কে শহরের বুরুঙ্গা এলাকায় একটি কালভার্টের মাঝখানে বড় আকারের গর্তের সৃষ্টি হয়েছে। এতে ঝুঁকি নিয়ে চলছে যানবাহন।


স্থানীয়রা বলছেন, ২০২১ সালের মে মাসে এবং ২০২২ সালের জানুয়ারি মাসে দুইবার এ ব্রিজে বড় বড় গর্ত হয়েছিল। পরে স্টিলের পাটাতন বসিয়ে বছর পার হলেও ফের দেখা দিয়েছে গর্ত। এ অবস্থায় এটি সংস্কার বা পূর্ণ নির্মাণের উদ্যোগ নিচ্ছে না স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর। তবে কর্তৃপক্ষ বলছে ব্রিজটি নতুন করে সংস্কার করা হবে।


এদিকে শ্যামগঞ্জ-বিরিশিরি সড়কটিতে দীর্ঘ যানজটের কারণে লোকজন এ সড়ক দিয়ে বিভিন্ন স্থানে যাতায়াত করছে। প্রতিদিন দুর্গাপুর ও কলমাকান্দার প্রায় কয়েক হাজার মানুষ এ রাস্তা দিয়ে যাতায়াত করে। স্কুল-কলেজে যাতায়াত করে শতশত শিক্ষার্থী। কিন্তু ব্রিজটির উপর দিয়ে ট্রাক-লড়ি ব্যাটারিচালিত অটোরিকশা, সিএনজিচালিত অটোরিকশা, রিকশা, নছিমনসহ বিভিন্ন যানবাহন ঝুঁকি নিয়ে চলাচল করছে। বিশেষ করে রাতে চলাচলে সময় বেশি দূর্ঘটনা ঘটে।


২৭ মে, শনিবার দুপুরে সরেজমিনে দেখা যায়, কালভার্টের মাঝখানের ভাঙা অংশ দিন দিন বড় হচ্ছে। ঝুঁকিপূর্ণ স্থানে কোন নিশানাও টানানো নেই।


এ বিষয়ে উপজেলা প্রকৌশলী মোহাম্মদ খোয়াজুর রহমান বিবার্তাকে বলেন, আগামীকালের মধ্যেই এটি সংষ্কারের ব্যবস্থা নিব। পাশাপাশি কালভার্টটি নতুন করে সংস্কার করার প্রস্তাব পাঠিয়েছি। আশা করছি শীঘ্রই কাজ শুরু হবে।



বিবার্তা/রফিক/রোমেল/এনএস

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com