রাজধানীতে ঝুম বৃষ্টি, বিপাকে খেটে খাওয়া মানুষ
প্রকাশ : ১২ জুন ২০২৩, ১১:৫৭
রাজধানীতে ঝুম বৃষ্টি, বিপাকে খেটে খাওয়া মানুষ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকার আকাশে সকাল থেকেই মেঘের ঘন ঘটা এরপর সকাল সাড়ে ১০টার পর শুরু হওয়া ঝুম বৃষ্টিতে কিছুটা ভোগান্তিতে পড়েন অনেকেই। খেটে খাওয়া মানুষও পড়েছেন কিছুটা বিপাকে। তবে বৃষ্টির কারণে আবহাওয়া কিছুটা ঠান্ডা হওয়ায় গরম থেকে স্বস্তি মেলায় তাদের চোখেমুখে ছিল প্রশান্তির ছায়া।


বাংলামোটরে অফিস করতে আসা এক চাকরিজীবী বলেন, কিছু বুঝে ওঠার আগেই হঠাৎ বৃষ্টি শুরু হয়। মুষুলধারে বৃষ্টি শুরু হওয়ার কারণে ছাতা থাকার পরও তিনি ভিজে গেছেন। তবে গরম থেকে কিছুটা হলেও স্বস্তি দেবে এই বৃষ্টি।


এদিকে নাটোর, বগুড়া, সিরাজগঞ্জসহ দেশের বেশ কয়েকটি জেলায় সকাল থেকেই ভারি বর্ষণের খবর পাওয়া গেছে।


সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, দক্ষিণপশ্চিম মৌসুমি বায়ু বাংলাদেশে বিস্তার লাভ করেছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় রয়েছে।


রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছুকিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সাথে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।


রাজশাহী ও পাবনা জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা প্রশমিত হতে পারে। সারা দেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে।


সোমবার সকাল ৬টা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে সীতাকুন্ডে।


বিবার্তা/মাসুম

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com