রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট
প্রকাশ : ১৯ জানুয়ারি ২০২৩, ১১:০৬
রাজধানীর বিভিন্ন সড়কে তীব্র যানজট
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

সকাল থেকেই রাজধানীর বিমানবন্দর সড়কসহ বিভিন্ন সড়কে তীব্র যানজট দেখা দিয়েছে। এ কারণে কুড়িল, উত্তরা, বিমানবন্দর ও বনানীতে দীর্ঘ সময় সড়কে অপেক্ষা করতে হচ্ছে যাত্রীদের। ভোগান্তিতে পড়েছেন তারা।


দেখা গেছে, বৃহস্পতিবার ভোর থেকেই সড়কে যানবাহনের চাপ। আগামীকাল শুক্রবার থেকে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরুর কারণে এই পথে যানজট ভয়াবহ আকার ধারণ করেছে বলে ট্রাফিক পুলিশ সূত্রে জানা গেছে।


ঢাকা-ময়মনসিংহ সড়কে রাজধানীর খিলক্ষেত থেকে বিমানবন্দরগামী লেনে যানজটে অনেক গাড়ি আটকে আছে। সকাল নয়টার পর থেকে যানজটে আটকে থাকা গাড়ির সারি বিমানবন্দর এলাকা থেকে কুড়িল বিশ্বরোড এলাকা ছাড়িয়ে যায়।


বিশেষ করে আব্দুল্লাহপুর-টঙ্গী-গাজীপুরের সড়কে এই চাপ বেশি দেখা গেছে। যানজটের কারণে অনেকে গাড়ি থেকে নেমে পায়ে হেঁটে গন্তব্যে যাচ্ছেন।


অনেক মোটরসাইকেলচালক রাস্তা এড়িয়ে ফুটপাত ব্যবহার করে গন্তব্যে যাচ্ছেন। বিদেশফেরত যাত্রীরা স্বজনদের জন্য বিমানবন্দরে অপেক্ষা করেছেন। যানজট নিয়ন্ত্রণে হিমশিম খেতে হচ্ছে ট্রাফিক পুলিশ সদস্যদের।


টঙ্গির তুরাগ তীরে বিশ্ব ইজতেমার অংশ নিতে ঢাকাসহ আশপাশের জেলার মানুষ বাস-মাইক্রোবাস নিয়ে প্রবেশ করতে শুরু করায় সপ্তাহের শেষ কর্মদিবসে যানজট ভয়াবহ আকার ধারণ করেছে। বাসের চালকরা জানান, ইজতেমাকে কেন্দ্র করে যাত্রীদের চাপ যাচ্ছে আজ।


খিলক্ষেত ও বিমানবন্দর এলাকায় কর্মরত ডিএমপি ট্রাফিক বিভাগের একাধিক কর্মকর্তা জানান, দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমায় যোগ দিতে বহু মানুষ টঙ্গীর উদ্দেশে আসায় ভোর থেকে সড়কে এর প্রভাব পড়তে শুরু করেছে।


উত্তরা ট্রাফিক বিভাগের উত্তরা পূর্ব জোনের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. রফিকুল ইসলাম বলেন, বিশ্ব ইজতেমার উদ্দেশে দলে দলে মানুষ আসছেন। এর প্রভাব দেখা গেছে সড়কে।


বিবার্তা/কেআর


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com