কবি নূরুল হুদার ৭৩তম জন্মদিনে ত্রিলোকের আয়োজন ‘দরিয়ানগরের বরপুত্র’
প্রকাশ : ০১ অক্টোবর ২০২২, ১৭:১৭
কবি নূরুল হুদার ৭৩তম জন্মদিনে ত্রিলোকের আয়োজন ‘দরিয়ানগরের বরপুত্র’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বাংলা একাডেমির মহাপরিচালক মুহম্মদ নূরুল হুদার ৭৩তম জন্মদিন উপলক্ষ্যে ত্রিলোকের আয়োজনে অনুষ্ঠিত হয়েছে ‘দরিয়ানগরের বরপুত্র’ শীর্ষক এক আবৃত্তি অনুষ্ঠান।


শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে আবৃত্তি সংগঠন ‘ত্রিলোক বাচিক পাঠশালা’র আয়োজনে কবি মুহম্মদ নূরুল হুদার জন্মবার্ষিকী উদযাপন করা হয়। অনুষ্ঠানে কবির লেখা কবিতা আবৃত্তি করবে ত্রিলোকের আবৃত্তিশিল্পীরা।


কবি মুহম্মদ নূরুল হুদার জন্মতিথির অনুষ্ঠানে সংগঠনের সভাপতি মাসুম আজিজুল বাশার বলেন, একজন কবির জন্মদিন হলো জৈবিক, প্রকৃত জন্মদিন হয় তার লেখা প্রতিটি কবিতায়। কবি মুহম্মদ নূরুল হুদার কবিতার আমি একজন অনুরক্ত পাঠক। কবির জন্ম শুধু মাতৃগর্ভেই নয়, মাটিও তাকে জন্ম দেয়। কবিতা হলো চিরসবুজ, চির নবীন। কবি নূরুল হুদার কলম আরও তীক্ষ্ণ হবে, এ প্রত্যাশা রাখি।


উল্লেখ্য, মুহম্মদ নূরুল হুদা কবি, ঔপন্যাসিক ও সাহিত্য-সমালোচক। ১৯৪৯ সালে আজকের দিনে তিনি কক্সবাজার জেলায় জন্মগ্রহণ করেন। তার প্রকাশিত গ্রন্থের সংখ্যা শতাধিক।


১৯৬০-এর দশকে ঢাকায় লেখক সংগ্রাম শিবির প্রতিষ্ঠায় অন্যতম ভূমিকা পালন করেছিলেন কবি মুহম্মদ নূরুল হুদা। তিনি ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে অংশ নেন।


১৯৮৮ সালে বাংলা কবিতায় উল্লেখযোগ্য অবদানের জন্য তিনি বাংলা একাডেমি পুরস্কার ও ২০১৫ সালে একুশে পদকে ভূষিত হন।


বিবার্তা/এসএফ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com