মেয়র নির্দেশিত সেই ড্রেজার পাইপ উচ্ছেদ
প্রকাশ : ১৮ মে ২০২২, ২২:১১
মেয়র নির্দেশিত সেই ড্রেজার পাইপ উচ্ছেদ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ঢাদসিক) মেয়র ব্যারিস্টার শেখ তাপসের নির্দেশনা অনুযায়ী মান্ডা খাল সংলগ্ন মানিকদি এলাকায় অবৈধভাবে জমি ভরাট কাজে নিয়োজিত ১৫০০ ফুট দৈর্ঘ্যের ড্রেজার পাইপ উচ্ছেদ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।


ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বুধবার (১৮ মে) বিকেলে এই ড্রেজার পাইপ উচ্ছেদ করেন।


বুধবার সন্ধ্যায় দক্ষিণ সিটি সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মুনিরুজ্জামান বলেন, মেয়র মহোদয়ের তাৎক্ষণিক নির্দেশনার আলোকে মান্ডা-বেগুনবাড়ি খাল সংলগ্ন মানিকদি এলাকায় ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে ফসলি জমি ভরাট বন্ধে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে কয়েকটি পাইপ কেটে জব্দ করে নগর ভবনে নিয়ে আসি। এছাড়াও প্রতিটি ১০ ফুট দৈর্ঘ্যের দেড় শত পাইপ স্পট নিলামে তিন লাখ টাকায় বিক্রয় করে তা সিটি করপোরেশনের রাজস্ব তহবিলে জমা প্রদান করা হবে।


এসময় স্থানীয় জনসাধারণ ফসলি জমি রক্ষায় এই অভিযানের জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।


এর আগে, সাপ্তাহিক নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবে আজ সকালে ঢাদসিক মেয়র ব্যারিস্টার শেখ তাপস মান্ডা গ্রীন মডেল টাউনের শাপলা ব্রীজ সংলগ্ন এলাকায় পরিদর্শনে যান। এসময় খালের দখলকৃত জায়গা সরেজমিন পরিদর্শনের একপর্যায়ে ঢাদসিক মেয়র ড্রোন উড়িয়ে খালের দখলকৃত অংশ প্রত্যক্ষ করেন। তখনই ঢাদসিক মেয়র ড্রোন সংশ্লিষ্ট মনিটরে ড্রেজার পাইপ দেখতে পান এবং তা উচ্ছেদে তাৎক্ষণিক নির্দেশনা দেন। বিকেলের অভিযানের মাধ্যমে সেই নির্দেশনা বাস্তবায়ন করা হয়।


বিবার্তা/তাওহিদ/এসএফ


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com