ভোরে গাড়ি নিয়ে বের হয়ে দিনে ৪-৫ ছিনতাই করেন তারা
প্রকাশ : ২৯ জানুয়ারি ২০২২, ১৬:৫৫
ভোরে গাড়ি নিয়ে বের হয়ে দিনে ৪-৫ ছিনতাই করেন তারা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীতে ভারতীয় দুই মেডিকেল শিক্ষার্থীর লাগেজ ছিনতাইয়ের ঘটনায় একটি ডাকাত চক্রের সাত সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগ।


ওই দুই শিক্ষার্থীর নাম শাহীল আহমেদ ও আসিফ ইকবাল। তারা রাজধানীর মগবাজার এলাকার সিরাজুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থী। ২৩ জানুয়ারি ভোরে ছুটি কাটাতে দুই সপ্তাহের জন্য ভারতে যাওয়ার পথে ছিনতাইয়ের শিকার হন তারা।


গ্রেফতার ডাকাত দলের সদস্যরা হলেন- মো. ফখরুল ইসলাম, মো. আলমাস, মো. সামুন, মো. আবদুল্লাহ আল ইউসুফ আহম্মেদ, মো. শাহিন, মো. বাবু ও মো. শফিকুল ইসলাম।


এ বিষয়ে শনিবার (২৯ জানুয়ারি) এক সংবাদ সম্মেলনে ডিবির যুগ্ম কমিশনার মাহবুব আলম বলেন, ছিনতাইয়ের মামলা হলেও ঘটনাটি ঘটিয়েছিলেন ডাকাত চক্রের সদস্যরা। এই চক্রের মূল হোতা আবদুল্লাহ আল ইউসুফ আহমেদ। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় আটটি মামলা রয়েছে।


ভোরে যখন রাস্তা ফাঁকা থাকে, তখন ছিনতাই করতে নামেন এই চক্রের সদস্যরা। বিশেষ করে, পুলিশের টহল দল নেই এমন স্থানকে ছিনতাইয়ের জন্য বেছে নেন তারা। যাতে ছিনতাই করে নির্বিঘ্নে পালিয়ে যেতে পারেন।


পুলিশ জানিয়েছে, একজন চিকিৎসকের গাড়িচালক রাতের জন্য গাড়ি ভাড়া দিয়েছিলেন ছিনতাই চক্রের সদস্য ফখরুল ইসলামকে। ২৩ জানুয়ারি হোস্টেল থেকে বিমানবন্দরে যাওয়ার সময় মগবাজারে একটি সাদা রঙের গাড়ি তাদের গতিরোধ করে। পরে মুখোশধারী ৪ জন গলায় চাপাতি ধরে তাদের সঙ্গে থাকা ১টি ট্রলি, ১টি হাতব্যাগ, ১টি ল্যাপটপ, ২টি মুঠোফোন, ৫৭ হাজার ভারতীয় রুপি ও সাড়ে ৭ হাজার টাকা ছিনিয়ে নেন।


তিনি বলেন, চক্রের সদস্যরা সপ্তাহে এক দিন গাড়ি নিয়ে ছিনতাই করতে বের হন। যেদিন তারা বের হন সেদিন তিন থেকে চারটি ছিনতাইয়ের ঘটনা ঘটান। ছিনতাইকালে গাড়ির নম্বর প্লেট ঢেকে রাখা হয়, যাতে ধরা না পড়েন। গাড়িমালিককে চালক না জানিয়ে গাড়ি ভাড়া দিয়েছিলেন।


পুলিশ জানায়, গ্রেফতার ডাকাত দলের সদস্যদের কাছ থেকে ১৮টি মুঠোফোন, ১টি ল্যাপটপ ও ২টি চাপাতি উদ্ধার করা হয়েছে। এসবের মধ্যে একটি মুঠোফোন ও একটি ল্যাপটপ একজন মেডিকেল শিক্ষার্থীর। বাকিগুলোর মালিক খুঁজে বের করার চেষ্টা চলছে।


বিবার্তা/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

পদ্মা লাইফ টাওয়ার (লেভেল -১১)

১১৫, কাজী নজরুল ইসলাম এভিনিউ,

বাংলামোটর, ঢাকা- ১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com