চট্টগ্রাম-১০ উপনির্বাচন: আজ মনোনয়ন দাখিলের শেষ দিন
প্রকাশ : ০৪ জুলাই ২০২৩, ১১:৪৯
চট্টগ্রাম-১০ উপনির্বাচন: আজ মনোনয়ন দাখিলের শেষ দিন
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রাম-১০ সংসদীয় আসনের উপনির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষদিন আজ মঙ্গলবার। নির্বাচন কমিশন থেকে আওয়ামী লীগ, জাতীয় পার্টি, ইসলামী ফ্রন্টসহ বিভিন্ন দল ও স্বতন্ত্র সহ মোট ১৪ জন মনোননয়পত্র সংগ্রহ করেছেন। ইতোমধ্যে একজন মনোনয়নপত্র জমা দিয়েছেন। আগামী ৩০ জুলাই নির্বাচন অনুষ্ঠিত হবে।


রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্র জানায়, সোমবার পর্যন্ত ১৪ জন মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। তারা হলেন, আওয়ামী লীগের মো. মহিউদ্দিন বাচ্চু, কে বি এম শাহজাহান, এ কে এম বেলায়েত হোসেন, মো. ফয়সাল আমীন, মোহাম্মদ হোসেন, সৈয়দ মাহমুদুল হক, মো. এরশাদুল আমীন, জাতীয় পার্টির মো. সামসুল আলম, গণফ্রন্টের মো. মফিজ উদ্দিন আহমেদ, তৃণমূলের দীপক কুমার পালিত, গণমুক্তি জোটের রশিদ মিয়া, স্বতন্ত্র প্রার্থী মো. আরমান আলী, বাবু দাশ, মনজুরুল ইসলাম ভূইয়া।


ঘোষিত তফসিল মতে, মনোনয়নপত্র দাখিলের শেষ সময় চার জুলাই, মনোনয়নপত্র বাছাই ছয় জুলাই, আপিল দায়ের ৭-৯ জুলাই, আপিল নিষ্পত্তি ১০-১১ জুলাই, প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ১২ জুলাই ও প্রতীক বরাদ্দ ১৩ জুলাই। এছাড়া ভোটগ্রহণ হবে ৩০ জুলাই।


জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, এ আসনের উপনির্বাচনে ১৫৬টি ভোট কেন্দ্র ও ১২৫১টি বুথে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ভোট গ্রহণে দায়িত্ব পালন করবেন ৩ হাজার ৯০৯জন। এছাড়াও অতিরিক্ত ৫ শতাংশসহ ৪ হাজার ১০৫ জন ভোট গ্রহণ কর্মকর্তাকে প্রস্তুত করা হচ্ছে।


চট্টগ্রামের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন বলেন, আসন্ন চট্টগ্রাম-১০ আসনের উপ নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের মনোনয়নপত্র জমাদানের শেষদিন মঙ্গলবার (৪ জুলাই)। নির্বাচনে প্রতি ভোট কেন্দ্রে একজন করে ১৫৬ জন প্রিসাইডিং কর্মকর্তা, প্রতি বুথে একজন করে সহকারী প্রিসাইডিং ১২৫১ জন এবং প্রতি বুথে ২ জন করে পোলিং অফিসার ২৫০২ জন দায়িত্ব পালন করবেন। আগামী ৩০ জুলাই সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত সবগুলো কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। সব কেন্দ্রে থাকবে সিসি ক্যামেরা।


প্রসঙ্গত, গত দুই জুন চট্টগ্রাম-১০ আসনের সংসদ সদস্য ডা. আফছারুল আমীন মারা যান। তার মৃত্যুতে চার জুন আসনটি শূন্য ঘোষণা করা হয়। মৃত্যুর আগ পর্যন্ত ডা. আফছারুল আমীন শিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি ছিলেন। এ আসন থেকে তিন বার সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন তিনি।


বিবার্তা/কেআর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com