চট্টগ্রামে হিটস্ট্রোকে শিশুসহ ২ জনের মৃত্যু
প্রকাশ : ২০ এপ্রিল ২০২৪, ০১:২৬
চট্টগ্রামে হিটস্ট্রোকে শিশুসহ ২ জনের মৃত্যু
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

চট্টগ্রামে তীব্র গরমে হিটস্ট্রোকে ৭০ বছর বয়সী এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া প্রাণ হারিয়েছে ছয় মাস বয়সী এক শিশু। তবে শিশুটি হিটস্ট্রোকে মারা গেছে কি না তা নিশ্চিত নন চিকিৎসকরা।


নিহত বৃদ্ধের নাম ছালেহ আহমদ শাহ (৭০)।


শুক্রবার (১৯ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে জেলার আনোয়ারায় এ ঘটনা ঘটে।


ছালেহ আহমদের বাড়ি উপজেলার রায়পুর ইউনিয়নের উত্তর পরুয়াপাড়া এলাকায়।


ছালেহ আহমদের ছেলে নজরুল ইসলাম বলেন, ‘শুক্রবার বাবা হঠাৎ অসুস্থ হয়ে পড়লে একটি হাসপাতালে নিয়ে যাই। কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।’


আনোয়ারা হলি হেলথের পরিচালক সাইফুল ইসলাম শামীম বলেন, ‘হাসপাতালে আসার আগেই ছালেহ আহমদের মৃত্যু হয়েছে। তিনি হিট স্ট্রোকে মারা গেছেন বলে চিকিৎসক নিশ্চিত করেছেন।’


এদিকে একই জেলার বোয়ালখালী উপজেলায় সাফা নামের ছয় মাস বয়সী এক কন্যা শিশুর মৃত্যু হয়।


শুক্রবার উপজেলার পশ্চিম শাকপুরা ২নং ওয়ার্ড আনজিরমারটেক সৈয়দ আলমের নতুন বাড়িতে এ ঘটনা ঘটে। তার বাবার নাম মো. নিজাম উদ্দীন।


নিহতের বাবা নিজাম উদ্দীন বলেন, ভোরে মায়ের বুকের দুধ পান করার কিছুক্ষণ পর সাফা ঘুমিয়ে যায়। সে সময় ঘরে বিদ্যুৎ ছিল না। সকাল সাতটায় মেয়েকে কোলে নেওয়ার পর তার শরীর ঠান্ডা অনুভব হলে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের উপ সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডাক্তার সাবরিনা আকতার তাকে মৃত ঘোষণা করেন। পরিবারের ধারণা বিদ্যুৎ না থাকায় সে হিট স্ট্রোকে মারা গেছে।


চিকিৎসক সাবরিনা আকতার বলেন, হিটস্ট্রোকে মারা গেছে কি না সেটা পুরোপুরি বলা যাচ্ছে না। ময়নাতদন্ত করলে তার প্রতিবেদনের ভিত্তিতে বলা যাবে আসলে কি হয়েছিল। ধারণা করা হচ্ছে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার কমপক্ষে দুই ঘণ্টা আগে সে মারা যায়।


বিবার্তা/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com