খাগড়াছড়ি চার উপজেলায় ৪০ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ১
প্রকাশ : ১৭ এপ্রিল ২০২৪, ১৯:৩৬
খাগড়াছড়ি চার উপজেলায় ৪০ প্রার্থীর মনোনয়ন বৈধ, বাতিল ১
খাগড়াছড়ি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে মনোনয়ন যাছাই-বাছাই এর দিনে ৪০ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। এর মধ্যে রামগড় উপজেলায় চেয়ারম্যান পদে কংজ অং মারমা নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল হয়েছে। মামলা সংক্রান্ত জটিলতা থাকায় তার এই মনোনয়ন বাতিল করা হয়েছে বলে নিশ্চিত করেছে খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম।


তিনি বলেন, এবার প্রার্থীরা অনলাইনে আবেদন করেছেন। আবেদনের মধ্যে ৪ উপজেলায় চেয়ারম্যান পদে রামগড় উপজেলায় কংজ অং মারমা নামের এক প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। তার মামলা জটিলতা রয়েছে। কোন প্রার্থী বাদ পড়লে জেলা প্রশাসক বরাবর আপিল করে যথাযথ কাগজপত্র জমা দিয়ে প্রার্থীতা ফিরে পাওয়ার সুযোগ রয়েছে।


প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে খাগড়াছড়ি জেলার চার উপজেলার মনোনয়নপত্র গত (১৫ এপ্রিল) দাখিল করে।


উপজেলাগুলোতে চেয়ারম্যান পদে ১৬ জন মনোনয়নপত্র জমা দিয়েছে এতে একজনের মনোনয়ন বাতিল হয়েছে। বাকি ১৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে। ভাইস চেয়ারম্যান পদে ১৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জনের মনোনয়ন পত্র বৈধ।


খাগড়াছড়ি জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ কামরুল আলম জানান, আজ ১৭ এপ্রিল মনোনয়ন যাচাই বাছাই, ২২ এপ্রিল মনোনয়ন প্রত্যাহার ও ২৩ এপ্রিল প্রতীক বরাদ্দ দেওয়া হবে বলে তিনি জানান।


বিবার্তা/মামুন/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com