লোহাগাড়ায় ঈদ জামাতের সময়কে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭
প্রকাশ : ১১ এপ্রিল ২০২৪, ১০:২৬
লোহাগাড়ায় ঈদ জামাতের সময়কে কেন্দ্র করে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ৭
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লোহাগাড়ার চুনতিতে ঈদ জামাতের সময় নির্ধারণ করা নিয়ে সংঘর্ষে ১ জন গুলিবিদ্ধ ও ৬ জন আহত হয়েছেন।


বুধবার (১০ এপ্রিল) রাত সাড়ে ৯টার দিকে সাতগড় মৌলভী বাজার এলাকায় এ ঘটনা ঘটে।


গুলিবিদ্ধ মাওলানা আবুল বশর (৫০)-কে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।


এছাড়া আহতরা আবুল হাশেম (৭০), মো. ইফহাদুল ইসলাম বাবু (১৮), আকতার আহমদ (৬৫), আবদুল লতিফ হোছাইনি (৪৪), মো. আবদুল মজিদ হোছাইনি (৩৫) ও অ্যাডভোকেট আবদুল ওয়াহেদ হোসাইনি (৪০)-কে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।


স্থানীয়রা জানান, সাতগড় শাহ আতাউল্লাহ হোছাইনী (রাহ.) কেন্দ্রীয় শাহী জামে মসজিদের কমিটি নিয়ে দীর্ঘদিন যাবত বিরোধ চলে আসছিল। বিরোধের জের ধরে ঘটনার রাতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এই ঘটনাকে কেন্দ্র করে উভয় পক্ষের মধ্যে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় পুনরায় সংঘর্ষ হবার আশংকা রয়েছে বলে স্থানীয়রা জানান।


চুনতি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মসজিদ পরিচালনা কমিটির সদস্য সচিব জয়নুল আবেদিন জানান, সাতগড় শাহ আতাউল্লাহ হোছাইনি (রাহ.) কেন্দ্রীয় শাহী জামে মসজিদের কমিটি নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছে। দুই মাস আগে মসজিদ কমিটিতে উপজেলা আওয়ামী লীগের সভাপতি খোরশেদ আলম চৌধুরীকে আহ্বায়ক ও তাকে সদস্য সচিব করে কমিটি গঠন করা হয়।


এরপর উভয় পক্ষকে পর্যায়ক্রমে এক সপ্তাহ করে দায়িত্ব পালনের নির্দেশ দেয়া হয়। চলতি সপ্তাহ যেই পক্ষ দায়িত্ব পালন করছেন, তারা মসজিদে ঈদের জামায়াত সাড়ে ৮টায় আদায় করার ঘোষণা দেন। এদিকে ঘটনার রাতে আরেকপক্ষ মসজিদে এসে ঈদের জামায়াত সাড়ে ৭টায় আদায় করার ঘোষণা দেন। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ হয়।


ইউপি চেয়ারম্যান আরো জানান, চলতি সপ্তাহ যেই পক্ষ দায়িত্ব পালন করছেন তারা নির্দিষ্ট সময় অনুযায়ী মসজিদে ঈদের জামায়াত আদায় করবেন। তাদের ঈদ জামায়াত শেষে চাইলে অন্যপক্ষ ঈদের জামায়াত করতে পারবেন।


এদিকে খবর পেয়ে লোহাগাড়া থানার ওসি (তদন্ত) খাইরুল ইসলাম খান, চুনতি পুলিশ ফাঁড়ির ইনচার্জ আলাউদ্দিন ও স্থানীয় ইউপি চেয়ারম্যান জয়নুল আবেদিন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।


লোহাগাড়া থানার ওসি (তদন্ত) খাইরুল ইসলাম খান জানান, এই ঘটনায় এখনো পর্যন্ত কেউ থানায় লিখিত অভিযোগ করেননি। অভিযোগ ফেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনাস্থল পরিদর্শন করে উভয়পক্ষকে শান্তি শৃঙ্খলা বজায় রাখার আহ্বান জানানো হয়েছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com