মানবিক পিরোজপুর এর উদ্যোগে মাসব্যাপী ইফতার বিতরণ
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ২০:০২
মানবিক পিরোজপুর এর উদ্যোগে মাসব্যাপী  ইফতার বিতরণ
পিরোজপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পিরোজপুরের ম্যাসব্যাপী ইফতার বিতরণ করেছে মানবিক পিরোজপুরে নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।


জানা গেছে জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন স্থানে ওই ইফতার বিতরণ করা হয়। এ ইফতারে মুরগীর মাংস ও ডিম দিয়ে তৈরি খিচুরি ও পানি সরবরাহ করা হয়েছে।


প্রতিদিন বিকালে জেলার বিভিন্ন উপজেলার বিভিন্ন স্থানে গাড়ি নিয়ে ঘুরে ঘুরে পথচারীসহ অসহায়দের মাঝে ওই ইফতার বিতরণ করা হয়।


মানবিক পিরোজপুর এর এমন উদ্যোগকে প্রশংসা করেছেন জেলার বিভিন্ন পেশা মানুষ।


জেলার ভান্ডারিয়া উপজেলা সদরের স্কুল শিক্ষক সাখাওয়াত হোসেন বলেন, মানবিক পিরোজপুর এর উদ্যোগে ভান্ডারিয়া শহরে বিনামূল্যে ইফতার বিতরণের কার্যক্রম দেখে বেশ ভালোই লেগেছে।


নাজিরপুর উপজেলা কৃষকলীগের যুগ্ম আহবায়ক ইকবাল হোসেন বলেন, নাজিপুরে ছিন্নমূল ও অসহায় শতাধিক পথচারীদের মাঝে মানবিক পিরোজপুর নামে একটি সংগঠন ওই ইফতার প্রদান করে। ইফতার পেয়ে তারা বেশ খুশি হয়েছেন। বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে।


রিকশা চালক মো. ফিরোজুল ইসলাম বলেন, সারাদিন রোজা রেখে পেট ভরা ইফতার পেয়ে আসলেই ভালো লাগে। আর যারা এই ইফতার বিতরণ করেছে তাদের জন্য দোয়া করি।
মানবিক পিরোজপুর এর সাধারণ সম্পাদক মেহেদী হাসান জানান, রমজান মাসের শুরু থেকেই জেলার সদর উপজেলাসহ ৭টি উপজেলায় এ কার্যক্রম পরিচালনা করা হয়েছে। বিতরণকৃত ওই সব ইফতার নিজরাই বাড়িতে তৈরি করে সরবরাহ করে থাকেন। প্রতিদিন প্রায় ৩ শতাধিক নারী-পুরুষকে ওই ইফতার প্রদান করা হয়।


তিনি আরো জানান, গত করোনার মহামারির সময় অসহায়দের বিনামূল্যে খাদ্য সামগ্রী প্রদানসহ বিভিন্ন সেবা দিতে এ সংগঠনটির কার্যক্রম শুরু হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা জসিম উদ্দিন খানের উদ্যোগে প্রতিষ্ঠিত এ সংগঠনটি বিভিন্ন ধরনের সেবা দিয়ে আসছেন।


এ ব্যাপারে মানবিক পিরোজপুর’এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান জসিম উদ্দিন খান বলেন, কোনো প্রচারণা বা কাউকে দেখাতে আমাদের এমন উদ্যোগ নয়। সাধারণ ও অসহায়দের সেবা দিতেই এ উদ্যোগ।


বিবার্তা/তাওহিদুল/এমজে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com