ঈদ-নববর্ষ উপলক্ষ্যে ৮ দিন বন্ধ থাকবে স্থলবন্দর বাংলাবান্ধা
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ১২:৩২
ঈদ-নববর্ষ উপলক্ষ্যে ৮ দিন বন্ধ থাকবে স্থলবন্দর বাংলাবান্ধা
পঞ্চগড় প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

আসন্ন পবিত্র ইদুল ফিতর ও বাংলা নববর্ষ উদযাপন উপলক্ষ্যে সরকারি ছুটিসহ ৮ দিন বন্ধ থাকছে দেশের একমাত্র চর্তুদেশীয় স্থলবন্দর বাংলাবান্ধা।


৮ এপ্রিল, (সোমবার) সকাল ৯টা থেকে আগামী ১৫ এপ্রিল (সোমবার) বিকেল ৬টা পর্যন্ত বন্দরে ভারত, নেপাল ও ভূটানের সাথে সব ধরনের পণ্য আমদানি রফতানি কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৬ এপ্রিল (মঙ্গলবার) সকাল ৬টা থেকে পূর্বের ন্যায় পণ্য আমদানি রফতানি কার্যক্রম চলবে।


বিষয়টি নিশ্চত করেন বাংলাবান্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশনের যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর আলম।


তিনি বলেন, ইমিগ্রেশনের চেকপোস্ট দিয়া যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে।


দেশের একমাত্র চতুদের্শীয় স্থলবন্দর সংশ্লিষ্ট (বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল) বাংলাদেশের আমদানি-রফতানিকারক গ্রুপ, বাংলাবান্ধা স্থলবন্দর সিএন্ডএফ এজেন্ট এ্যাসোসিয়েশন ও ভারতের ফুলবাড়ি এক্সপোর্টার ইম্পোর্টার এন্ড অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের নেতৃবৃন্দের সাথে আলোচনা সাপেক্ষে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আগামীকাল ৮ এপ্রিল থেকে ১৫ এপ্রিল পর্যন্ত বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রপ্তানি সংক্রান্ত যাবতীয় কার্যক্রম বন্ধ থাকবে। আগামী ১৬ এপ্রিল সকাল থেকে স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম আবার সচল হবে।


বাংলাবান্ধা ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অমৃত অধিকারী বলেন, ঈদ ও নববর্ষ উপলক্ষ্যে বাংলাবান্ধা স্থলবন্দরের আমদানি-রফতানি কার্যক্রম বন্ধ থাকলে ইমিগ্রেশনে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। তবে বন্দর এলাকা ও ইমিগ্রেশন দিয়ে যাত্রীদের পারাপারে সার্বিক নিরাপত্তা জোড়দার করা হয়েছে।


বিবার্তা/বিপ্লব/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com