হিলি স্থলবন্দরে আজ থেকে ৬ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ১২:০৫
হিলি স্থলবন্দরে আজ থেকে ৬ দিন বন্ধ থাকবে আমদানি-রফতানি
হিলি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

পবিত্র ঈদুল ফিতর ও পহেলা বৈশাখ উপলক্ষ্যে হিলি স্থলবন্দরে আজ মঙ্গলবার (৯ মার্চ) থেকে আগামী রবিরার (১৪ এপ্রিল) পর্যন্ত ব্যবসায়ীদের পক্ষ থেকে টানা ৬ দিনের ছুটি ঘোষণা করা হয়েছে। এ কয়দিন বন্দর দিয়ে সকল প্রকার পণ্য আমদানি-রফতানি বন্ধ থাকবে।


হিলি স্থলবন্দর আমদানি ও রফতানিকারক গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তফিজুর রহমান স্বাক্ষরিত এক চিঠির মাধ্যমে এই সিদ্ধান্তের কথা জানানো হয়েছে। ঈদ ও পহেলা বৈশাখের ছুটি শেষে আগামী ১৫ এপ্রিল সোমবার থেকে বন্দরের কার্যক্রম পুনরায় চালু হবে।


এদিকে ব্যবসায়ীদের ছুটির কারণে বন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকলেও বন্দরের অভ্যন্তরে ট্রাকে পণ্য ওঠা-নামা ও ছাড় করণের কাজ কার্যক্রম স্বাভাবিক রয়েছে।


পানামা হিলি পোর্ট কর্তৃপক্ষ জানিয়েছেন, ব্যবসায়ীদের পক্ষ থেকে ৬ দিনের ছুটি ঘোষণা করা হলেও সরকারের নির্ধারিত ছুটি ছাড়া অন্যান্য দিনে বন্দরের স্বাভাবিক কাযক্রম চালু থাকবে। কোন আমদানিকারক পণ্য খালাস নিতে চাইলে নিতে পাড়বে।


এদিকে হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইন-চার্জ শেখ আশরাফুল জানান, ঈদে ছুটির কারণে বন্দরের আমদানি-রফতানি বন্ধ থাকলেও ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারত-বাংলাদেশের মধ্যে পাসপোর্টে যাত্রী পারাপার স্বাভাবিক থাকবে। যদি কোন যাত্রী ঈদের দিন ভারতে যেতে চান বা ভারত থেকে বাংলাদেশে আসতে চান তা-ও পারবে।


বিবার্তা/কৌশিক/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com