ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ৬ ঘণ্টা পর লাইনচ্যুত ট্রেনের বগি উদ্ধার, বন্ধ আপলাইন
প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৮
ব্রাহ্মণবাড়িয়ায় সাড়ে ৬ ঘণ্টা পর লাইনচ্যুত ট্রেনের বগি উদ্ধার, বন্ধ আপলাইন
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ব্রাহ্মণবাড়িয়ার দাড়িয়াপুরে কনটেইনার ট্রেনের একটি বগি লাইনচ্যুত হওয়ার প্রায় সাড়ে সাত ঘণ্টা পর বগিটি উদ্ধার করা হয়েছে।


৯ এপ্রিল, মঙ্গলবার সকাল ৭টার দিকে আখাউড়া জংশন থেকে আসা উদ্ধারকারী ট্রেন বেলাইনে যাওয়া মালবাহী ট্রেনের বগিটি উদ্ধার করা হয়। তবে বন্ধ থাকা রেলপথের আপলাইনে ট্রেন চলাচল এখনও স্বাভাবিক হয়নি।


ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের সহকারী মাস্টার সাকিল জাহান বিষয়টি নিশ্চিত করেছেন।


তিনি বলেন, মঙ্গলবার দিবাগত রাত সোয়া ১২টায় ঢাকামুখী একটি মালবাহী ট্রেনের ২টি চাকা লাইচ্যুত হয়। খবর পেয়ে আখাউড়া জংশন থেকে রাত সাড়ে ৩টায় রিলিফ ট্রেন ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনে পৌছালেও উদ্ধার শুরু করতে করতে ভোর ৪টা বাজে। দীর্ঘ সাড়ে ৬ ঘণ্টা পর মঙ্গলবার সকাল ৭টায় কাজ শেষ করে রিলিফ ট্রেনটি দুর্ঘটনাকবলিত মালবাহী ট্রেনটিকে উদ্ধার করে আশুগঞ্জের তালশহর রেলস্টেশনে নিয়ে যায়। তবে আপলাইনের স্লিপার ক্ষতিগ্রস্ত হয়েছে। সেগুলো মেরামত না হওয়া পর্যন্ত ট্রেনগুলো ডাউন লাইনে চলাচল করবে।


তিনি আরও জানান, মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হওয়ায় সিডিউল বিপর্যয়ে পড়া চট্টগ্রাম মেইল আড়াই ঘণ্টা বিলম্বিত হয়ে ভোর সাড়ে ৬টায় ব্রাহ্মণবাড়িয়া স্টেশন ছেড়ে যায়৷


উদ্ধার কাজে আসা ট্রলিম্যান রফিকুল ইসলাম জানান, প্রাথমিকভাবে আমরা উদ্ধার কাজে এসে দেখতে পাই ট্রেনটি চাকার ব্রেকে সমস্যা ছিলো। এর কারণে ট্রেনের ২টি চাকা লাইনচ্যুত হয়েছে। ইতিমধ্যে কাজ শেষ হয়ে গেছে। ট্রেনটি আশুগঞ্জের তালশহর নেওয়া হয়েছে। সেখান থেকে মালবাহী ট্রেনের কিছু বগি সংযুক্ত করে ঢাকার দিকে রওনা দেবে৷


ব্রাহ্মণবাড়িয়া রেলওয়ে স্টেশনের মাস্টার মো. জসিম উদ্দিন জানান, কনটেইনার ট্রেনটির একটি বগির দুইটি চাকা ব্রাহ্মণবাড়িয়া স্টেশনের অদূরে দাড়িয়াপুর এলাকায় বিকট শব্দে লাইনচ্যুত হয়।


রাতেই উদ্ধারকাজ শুরু হয় বলে জানান আখাউড়া রেলওয়ে জংশনের লোকো ইন্সপেক্টর নজরুল ইসলাম।


এর আগে সোমবার রাত সাড়ে ১২টায় সদর উপজেলার দাড়িয়াপুর এলাকায় চট্টগ্রামে থেকে ঢাকাগামী মালবাহী ট্রেনটি লাইনচ্যুত হয়।


তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া না গেলেও আপলাইনে ঢাকার সঙ্গে চট্টগ্রাম ও সিলেটের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। তবে ডাউন লাইন দিয়ে রেল চলাচল স্বাভাবিক রাখা হয়।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com