যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ কেএনএফের দুই সদস্য আটক
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৪, ১৭:৩২
যৌথবাহিনীর অভিযানে অস্ত্রসহ কেএনএফের দুই সদস্য আটক
বান্দরবান প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বান্দরবানের রুমার বেথেলপাড়ায় অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) আরও দুই সক্রিয় সদস্যকে আটক করেছে যৌথবাহিনী।


৮ এপ্রিল, সোমবার যৌথ বাহিনীর তল্লাশি অভিযানে তাদের আটক করা হয়।


এসময় তাদের কাছ থেকে ৭টি দেশীয় বন্দুক, ২০ রাউন্ড গুলি, ল্যাপটপ, ইউনিফর্ম ও বুট জব্দ করা হয়েছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর (আইএসপিআর)।


আটকের বিষয়টি নিশ্চিত করে রুমা সেনা জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল কে এম আরাফাত আমিন জানান, রুমা সেনাবাহিনীর অভিযানে বেথেলপাড়ায় অভিযান চালিয়ে ৭টি দেশীয় বন্দুক, ২০টি রাউন্ড গুলি, কেএনএফের ইউনিফর্ম, ল্যাপটপ, একজোড়া বুট ও ১টি ছুরিসহ বিভিন্ন সরঞ্জাম জব্দ করা হয়েছে। একই সাথে কেএনএফের আরও ২ সদস্যসহ সন্দেহভাজন হিসেবে রুমা সোনালী ব্যাংকের জুনিয়র অফিসার (ক্যাশ) আটক করা হয়েছে।


এর আগে রবিবার (৭ এপ্রিল) ভোর ৫টায় বান্দরবানে বিশেষ অভিযান চালিয়ে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) স্থানীয় প্রধান সমন্বয়ক চেওসিম বমকে গ্রেপ্তার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।


এছাড়া বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় আরেকটি অভিযানে কেএনএফের ৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। এছাড়া ব্যাংক লুটের ঘটনায় তাদের সহযোগী এক গাড়িচালককেও গ্রেফতার করা হয়েছে।


আইনশৃঙ্খলা বাহিনী জানায়, রুমা-থানচিতে পাহাড়ের সশস্ত্র সংগঠন কেএনএফের তাণ্ডবের ঘটনায় রুমা-থানচিতে ৮টি মামলা হয়েছে। তাণ্ডবের ঘটনায় জড়িতদের ধরতে রুমা, থানচি, রোয়াংছড়ি ও আলীকদম উপজেলায় সেনাবাহিনী-র‍‍্যাব ও পুলিশের সাঁড়াশি অভিযান চলছে।


ঘটনার সত্যতা নিশ্চিত করে বান্দরবানের পুলিশ সুপার সৈকত শাহীন জানান, থানচি থেকে ১ জন এবং রুমা থেকে ৬ জনকে আটক করেছে যৌথবাহিনী। এর আগে সদরের শ্যারণপাড়া থেকে কেএনএফের প্রধান সমন্বয়ককে গ্রেফতার করা হয়। এ নিয়ে সেনাবাহিনী-র‍‍্যাব-পুলিশের পৃথক অভিযানে এখন পর্যন্ত ৮ জনকে গ্রেফতার করা হয়েছে।


এদিকে কেএনএফ তাণ্ডবের ঘটনায় বান্দরবান জেলাজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। পুলিশের সাঁজোয়া যানসহ বিভিন্ন ধরনের সক্ষমতা বাড়ানো হয়েছে আইনশৃঙ্খলা বাহিনীর।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com