বান্দরবানের থানচিতে কেএনএফের সঙ্গে পুলিশ-বিজিবির গোলাগুলি
প্রকাশ : ০৪ এপ্রিল ২০২৪, ২২:১২
বান্দরবানের থানচিতে কেএনএফের সঙ্গে পুলিশ-বিজিবির গোলাগুলি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

পার্বত্য জেলা বান্দরবানের থানচি উপজেলা সদর থেকে প্রচণ্ড গোলাগুলির খবর পাওয়া গেছে।


৪ মার্চ, বৃহস্পতিবার রাত পৌনে ৯টার দিকে এ গোলাগুলির খবর পাওয়া যায়।


বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মামুন বলেন, রাত ৯টার দিকে বর্তমানে থানচি উপজেলার থানচি বাজারের থানার পাশে এবং হাসপাতালের পেছনে গোলাগুলি শুরু হয়। কিছুক্ষণ পর পরই থেমে থেমে গোলাগুলি চলছে। পরে তারা থানায় গুলি চালায়। পুলিশ আর বিজিবিও পাল্টা গুলি করছে। হাসপাতালের পেছন দিকেও গুলি হচ্ছে। পুলিশ এবং বিজিবি দুই পক্ষের সঙ্গেই গোলাগুলি হয়েছে।


ইউএনও মোহাম্মদ মামুন আরো বলেন, ধারণা করা হচ্ছে যারা গতকাল এসেছিল তারাই গোলাগুলি করছে। তবে কাদের সঙ্গে গোলাগুলি চলছে সে বিষয়ে বিস্তারিত জানা যায়নি।


থানচি বাজার কমিটির সভাপতি ও থানচি উপজেলার সাবেক চেয়ারম্যান খামলাই ম্রো বলেন, বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে থানচি বাজারের চারপাশে গুলিবর্ষণ করে সন্ত্রাসীরা। এক পর্যায়ে গুলি করতে করতে তারা থানচি থানার দিকে অগ্রসর হওয়ার চেষ্টা করে। এসময় পুলিশ তাদের প্রতিহত করে।


রাত সাড়ে নয়টার পর অতিরিক্ত পুলিশ সুপার মো. রায়হান কাজেমি জানান, সাড়ে ৮টার দিকে কেএনএফ সদস্যরা দ্বিতীয়বারের মতো ব্যাংক লুটের চেষ্টা চালায়। এসময় পুলিশ বাঁধা দিলে সংঘর্ষ শুরু হয়। পরে বিজিবি এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরিবেশ এখন শান্ত রয়েছে।


এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, থানচিতে গোলাগুলির বিষয়টি আমরা জেনেছি বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে আমরা কাজ করছি।


র‌্যাব-১৫ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন বলেন, কিছুক্ষণ আগে আমরা শুনেছি থানচিতে গোলাগুলি হচ্ছে। এ মুহূর্তে এর বেশি কোনো তথ্য নেই আমাদের কাছে।


বিবার্তা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com