শহীদদের স্মরণে রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) শ্রদ্ধা নিবেদন
প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০২৩, ২১:০২
শহীদদের স্মরণে রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) শ্রদ্ধা নিবেদন
রাজশাহী প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ) উদ্যোগে যথাযথ মর্যাদায় মহান বিজয় দিবস পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার (১৬ ডিসেম্বর) বেলা ১২টায় রাজশাহী কলেজ প্রাঙ্গণে অবস্থিত শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন আরআরইউ-এর সাংবাদিকবৃন্দ। এরপর বীর মুক্তিযোদ্ধা ও মহান মুক্তিযুদ্ধে শহীদদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।


এরআগে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে আরআরইউ-এর সাধারণ সম্পদক আবু হেনা মোস্তফা জামান বলেন, ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়ে বাংলার বীর সৈনিকেরা। দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধ শেষে আজকের এই দিনে তারা মানুষরূপী হানাদানদের থেকে স্বাধীনতার অমৃত পেয়ালা ছিনিয়ে আনে বাঙ্গালী বীর মুক্তিযোদ্ধারা। আজকের এই মহান দিনে শহীদ মুক্তিযোদ্ধা, সম্ভ্রম হারানো মা-বোনসহ দেশমাতৃকার তরে আত্মত্যাগী সকলের প্রতি আমার শ্রদ্ধা ও দোয়া থাকবে।


আরআরইউ-এর সভাপতি আব্দুল মুগনী নীরো বলেন, বীরের জাতি হিসেবে আত্মপ্রকাশ করার দিন ১৬ ডিসেম্বর। ১৯৭১ সালের এই দিনে পৃথিবীর মানচিত্রে জানান দেয় বাংলাদেশ নামে একটি স্বাধীন ভূখণ্ড। লাখো শহীদের আত্মত্যাগের ফসল হিসেবে চূড়ান্ত বিজয়ের মধ্য দিয়ে স্বাধীন হয় বাংলাদেশ। তবে সেই বিজয়কে গৌরবান্বিত করতে সাংবাদিক হিসেবে ন্যায়, সত্য ও বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমে এ দেশের মানুষের মৌলিক অধিকারসমূহ প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রাখতে হবে।


এসময় উপস্থিত ছিলেন, রাজশাহী রিপোর্টার্স ইউনিটির (আরআরইউ), সিনিয়র সহ-সভাপতি, মো. মাসুদ রানা রাব্বানী, সহ-সভাপতি মো. আনোয়ার হোসেন, টিসা খাতুন, জুলেখা খাতুন, সাংবাদিক ইফতেখার আলম বিশাল, মো. মোস্তাফিজুর রহমান রানা, ইব্রাহিম হোসেন সম্রাট, মো. মোজাম্মেল হক রনি, মিজানুর রহমান টনি, মো. ইমরান সরকার, দূর্জয় খান, মো. বাবুল, মো. মহন খান, শেখ মো. রোমেল, আহম্মদ মোস্তফা শিমুল, মো. মোমিন, মামুনুর রহমান কাঁচু, মাসুদ আলী পুলক, আকাশ সরকার ও সারোয়ার জাহান বিপ্লব, মো. হৃদয় পারভেজ, তাহসীনুল আমিন রাহী প্রমুখ।


বিবার্তা/রানা/লিমন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com