যাত্রী ছাউনি সংস্কার নিয়ে বিভ্রাট, অবশেষে যা জানা গেল
প্রকাশ : ২২ আগস্ট ২০২৩, ১৫:২৮
যাত্রী ছাউনি সংস্কার নিয়ে বিভ্রাট, অবশেষে যা জানা গেল
চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কুড়িগ্রামের চিলমারীতে বিশ্রামাগার সংস্কার করে দোকান কিংবা অফিস কক্ষ তৈরির পায়তারা করা হচ্ছে বলে খবর পাওয়া গেছে। এ নিয়ে গতকাল থেকে সামাজিক মাধ্যমে আলোচনা সমালোচনা চলছে।
তবে ঘাট ইজারাদারের পক্ষ থেকে জানানো হয়েছে, যাত্রী ছাউনিটি সংস্কার যাত্রীদের থাকার উপযোগী করা হচ্ছে।


সরেজমিন দেখা গেছে, চিলমারী নদীবন্দরের পথচারীদের জন্য তৈরি করা বজরা দিয়ার খাতা প্রাথমিক বিদ্যালয় সংলগ্ন যাত্রী ছাউনিটির মাঝে ইটের দেয়াল দিয়ে দুটি ভাগে বিভক্ত করা হয়েছে।যার সম্মুখে ৮টি সাটার লাগানোর প্রক্রিয়া চলছে।


জানা গেছে, যাত্রী ছাউনিটি প্রায় ৪ বছর আগে এলজিইডির অর্থায়নে নির্মাণ করা হয়। সে সময় চিলমারী নদী বন্দর থেকে যাত্রী ছাউনিটি অনেকটা দূরে নির্মাণ করায় এটি অযন্ত অবহেলায় পড়েছিল। সম্প্রতি এটি নতুন করে সংস্কার করা হচ্ছে।


তবে সংস্কার প্রক্রিয়া নিয়ে সোস্যাল মিডিয়ায় লেখালেখিসহ জনমনে মিশ্রপ্রতিক্রিয়া দেখা গেছে।


স্থানীয় ইউপি সদস্য রোকুনুজ্জামান স্বপন এ নিয়ে সোস্যাল মিডিয়ায় বিরূপ মন্তব্য করেছেন। ওই ইউপি সদস্য মুঠোফোনে সাংবাদিকদের জানান, ইজারাদাররা বেআইনিভাবে এটি দখলের চেষ্টা চালাচ্ছে।


ঘাট ইজারাদারের পক্ষে শহিদুল্লাহ কায়সার ইমু অভিযোগ অস্বীকার করে বলেন, যাত্রী ছাউনিটি সংস্কার করা নিয়ে জনমনে তথ্যবিভ্রাট চলছে। এটি দখল বা দোকান ঘর করার উদ্দেশ্য নয়। মূলত রৌমারী ও রাজিবপুর থেকে যাতায়াতকারী যাত্রীরা রাতে ফিরতে পারেন না, তাদের জন্য রাতে থাকার ব্যবস্থা করা হচ্ছে। বসার পরিবেশ ফিরিয়ে আনা হচ্ছে।


এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার মো. রাফিউল আলম বলেন, বিষয়টি নিয়ে মন্ত্রী মহোদয়ের সাথে কথা হয়েছে। তিনি ভেঙ্গে দিতে বলেছেন।


বিবার্তা/রাফি/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com