বগুড়ায় প্রতারণার দায়ে দুই বিদেশি যুবক আটক
প্রকাশ : ১০ আগস্ট ২০২৩, ২১:৩৬
বগুড়ায় প্রতারণার দায়ে দুই বিদেশি যুবক আটক
বগুড়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বগুড়ার শিবগঞ্জে অভিনব কায়দায় প্রতারণা করার অভিযোগে দুই ইরানি যুবককে গ্রেফতার করেছে থানা পুলিশ। আটকৃতদের ১০ আগস্ট, বৃহস্পতিবার দুপুরে আদালতে পাঠানো হয়েছে। আটককৃতরা হলেন আজাদ (৩৫) ও আসাদর (৩৮)।


থানা ও স্থানীয় সূত্রে জানা যায়, গত শুক্রবার বিকেলে উপজেলা সদরের হৃদয় টেলিকমে দুই ইরানি যুবক আজাদ (৩৫) ও আসাদর (৩৮) সহ ৪/৫ জনের একটি সংবদ্ধ প্রতারক চক্র এসে প্রথমে তারা জানান অডিট করতে এসেছি।


তাদের মানিব্যাগ থেকে বিভিন্ন দেশের ডলার বের করে দেখান প্রতারক চক্রের সদস্যরা। তাদের কাছে থাকা নেশা জাতীয় দ্রব্য দোকানের প্রোপাইটার দুলাল মিয়া ও তার ভাগিনার চোখে ও মাথায় হাত বুলিয়ে দেয়।


এতে তারা দুজনই বোধ শক্তি হারিয়ে ফেলে এবং প্রতারকের কথামতো চলতে থাকে। এ সময় প্রতারক চক্রের সদস্যদের কথামতো দুলাল তার ক্যাশ থেকে ১ লক্ষ টাকা বের করে দেয়। ঘটনার সময় বাহিরের লোকজন দোকানে আসতে চাইলে তাদের সঙ্গে থাকা অজ্ঞাত এক বাংলাদেশি যুবক বলে দোকানে এখন অডিট চলছে এ কারণে তাদের পরে আসতে বলে। এদিকে টাকা নিয়ে প্রতারক ২ জন দুলালের সাথে কুশল বিনিময় করে দ্রুত এলাকা ত্যাগ করে। এ ঘটনার প্রায় ১ ঘণ্টা পর ব্যবসায়ী দুলাল বুঝতে পারেন তিনি প্রতারকদের ফাঁদে পরে ১ লক্ষ টাকা প্রতারণার স্বীকার হয়েছেন।


ভুক্তভোগী দুলাল মিয়া বলেন, প্রতারক চক্রের সদস্য আমার দোকান অডিট করার কথা জানান। কিছুক্ষণের মধ্যেই নেশা জাতীয় দ্রব্য আমাদের চোখে মুখে দেয়ার কারণে আমরা তাদের কথামতো কাজ করতে থাকি। আমাদের কোন জ্ঞান ছিল না, তারা যা বলে সেই অনুযায়ী কাজ করতে থাকি।
ঘটনার খবর জানার পর সিসিটিভি ফুটেজ দেখে বুধবার নওগাঁ জেলা সদর থেকে নওগাঁ ফাড়ি পুলিশ তাদের আটক করে শিবগঞ্জ থানা পুলিশকে অবহিত করে। থানা পুলিশ রাতেই ২ প্রতারককে শিবগঞ্জ থানা হেফাজতে নেয়।


এ ব্যাপারে থানা অফিসার ইনচার্জ আব্দুর রউফ বলেন, এ ঘটনায় মামলা নেয়া হয়েছে এবং থানা পুলিশ নওগাঁ পুলিশের সহযোগিতায় প্রতারকদের গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।


বিবার্তা/রাহেনুর/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com