পাবিপ্রবিতে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ২০:০০
পাবিপ্রবিতে অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান
পাবনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গুচ্ছ ভর্তি পরীক্ষার প্রাপ্ত আয় থেকে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে অসচ্ছল ও মেধাবী ছাত্রছাত্রীদের জন্য রয়েছে ‘শিক্ষার্থী সহায়তা তহিবল।’ এই তহবিলে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন ব্যক্তিগতভাবে পাঁচলাখ টাকা অনুদান দিয়েছেন।


‘শিক্ষার্থী সহায়তা তহবিল’ থেকে বুধবার (৯ আগস্ট) সকালে বিশ্ববিদ্যালয়ের ২১টি বিভাগের ৪২ জন অসচ্ছল ও মেধাবী শিক্ষার্থীকে পাঁচ হাজার করে টাকা বৃত্তি দেওয়া হয়েছে।


এ উপলক্ষে ভার্চুয়াল ক্লাসরুমে বৃত্তি প্রদান অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের শুরুতে ১৫ আগস্টের শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।


ছাত্র উপদেষ্টা ড. মোঃ নাজমুল হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন শিক্ষার্থীদের মেধাবী, শ্রেষ্ঠ ও বীর আখ্যায়িত করে বলেন, তোমরা মনের জোড়ে এগিয়ে যাবে। নজরুলের কবিতার মতো মাথা উঁচু করে বড় হবে। বাধা যেন হীনমন্যতার কারণ না হয়ে দাঁড়ায়। বীরের মতো সামনের দিকে এগিয়ে গেলেই আলো দেখতে পাবে। শ্রেষ্ঠ সন্তানদের এগিয়ে নিতে আমরা সর্বাত্বক সহযোগিতা, উৎসাহ দিয়ে যাবো।


বিশেষ অতিথি উপ-উপাচার্য এস এম মোস্তফা কামাল খান বলেন, আমাদের তরুণ শিক্ষকরা যে স্বপ্ন তোমাদের মাঝে ছড়িয়ে দিচ্ছেন তা কাজে লাগাতে হবে। আমাদের স্বীকৃতিকে কাজে লাগাতে হবে। জীবনে প্রতিষ্ঠিত হওয়ার জন্য টাকা কোন বাধা নয়। ইচ্ছাশক্তি, চেষ্টা, প্রয়াস মানুষকে বড় করে। তোমাদের হাত ধরে বিশ্ববিদ্যালয় তথা দেশ এগিয়ে যাবে।


বিশেষ অতিথি কোষাধ্যক্ষ ড. কে এম সালাহ উদ্দীন বলেন, আত্মবিশ্বাস, মেধা ও আর্থিক সক্ষমতা থাকলে মানুষ সফল হতে পারে। সে জন্য নিজের লক্ষ্য, উদ্দেশ্য ঠিক করে দৃঢ় প্রতিজ্ঞাবদ্ধ হয়ে আগামীর পথে এগিয়ে যেতে হবে। অদম্য মেধাবীরাই আগামীর বাংলাদেশ গঠনে অগ্রণী ভূমিকা পালন করবে।


অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী আতিকুল ইসলাম ও নুসরাত ইয়াসমিন ইভা।


অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, রেজিস্ট্রার বিজন কুমার ব্রক্ষ্ম, প্রক্টর কামাল হোসেন, বিভাগীয় চেয়ারম্যানসহ শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। প্রসঙ্গত, এই তহবিল থেকে গত বছরের ২৬ আস্টে এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী এক শিক্ষার্থীর কৃত্রিম পা প্রতিস্থাপনের জন্য এক লাখ টাকা অনুদান দেন।


বিবার্তা/পলাশ/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com