নওগাঁয় প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন আরো ২০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার
প্রকাশ : ০৯ আগস্ট ২০২৩, ১৫:৪১
নওগাঁয় প্রধানমন্ত্রীর ঘর উপহার পেলেন আরো ২০০ ভূমিহীন ও গৃহহীন পরিবার
নওগাঁ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মুজিববর্ষ উপলক্ষ্যে সরকারের আশ্রয়ণ প্রকল্পের আওতায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সারাদেশে ২২হাজার ১০১টি ভূমিহীন-গৃহহীন পরিবারকে পুনর্বাসন কর্মসূচির আওতায় ২শতাংশ খাস জমিসহ গৃহ প্রদান কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন এবং সেই সাথে সারাদেশের ১২৩ টি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীন ঘোষণা করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


৯ আগস্ট, বুধবার সকালে তার সরকারি বাসভবন গণভবন থেকে একটি ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে সারাদেশে একযোগে এই গৃহ প্রদান কর্মসূচির উদ্বোধন করেন তিনি।


এরই অংশ হিসেবে প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিক উদ্বোধন শেষে নওগাঁ জেলায় ২০২টি ভূমিহীন-গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের নতুন ঘরের চাবি ও কাগজপত্রাদি হস্তান্তর করা হয়।


এরমধ্যে সদর উপজেলার ১৩০টি, আত্রাই উপজেলার ৪৫টি এবং বদলগাছি উপজেলায় রয়েছে ২৭টি ঘর। একই সঙ্গে মাননীয় প্রধানমন্ত্রী সারা দেশর সঙ্গে হালনাগাদ নিরূপিত ভূমিহীন-গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী জেলার সদর, আত্রাই, বদলগাছী, নিয়ামতপুর, মান্দা, পোরশা ও সাপাহার উপজেলায় সকল ভূমিহীন-গৃহহীন পরিবার পুনর্বাসিত হওয়ায় এই সাতটি উপজেলাসহ হালনাগাদ তালিকা অনুসারে পুরো জেলাকে ভূমিহীন-গৃহহীনমুক্ত ঘোষণা করেন প্রধানমন্ত্রী।


ঘর হস্তান্তর করা উপলক্ষ্যে বুধবার সদর উপজেলা অডিটোরিয়ামে সদর উপজেলা প্রশাসন কর্তৃক এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার আনুষ্ঠানিক উদ্বোধন শেষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. গোলাম মওলা।


অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী অফিসার এস.এম. রবিন শীষ।


এসময় প্রধানমন্ত্রী গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রয়ণের সদস্যদের উদ্দেশ্যে করে বলেন, আপনারা যারা এই মানুষদের খুঁজে বের করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি আরও কৃতজ্ঞতা জ্ঞাপন করছি দেশের জনগণের প্রতি যারা আমার প্রতি আস্থা রেখেছেন, এবং এ দেশকে ভূমিহীন হিসেবে ঘোষণা করলাম যদি তার পড়েও কোন ভূমিহীন ব্যক্তিকে খুঁজে পাওয়া যায় তবে তাকেও জমিসহ বাড়ি দেওয়া হবে ।


এছাড়াও আনুষ্ঠানে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. গাজিউর রহমান, সিভিল সার্জন ডা. আবু হেনা মোহাম্মদ রায়হানুজ্জামান সরকার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ মো. রফিকুল ইসলাম রফিক, ভাইস চেয়ারম্যান ইলিয়াস তুহিন রেজা, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার মো. আফজাল হোসেন, জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন এবং সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


বিবার্তা/রাকিব/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com