লামা থেকে পাচারকালে তক্ষক সহ ২ জন আটক
প্রকাশ : ১৯ জুন ২০২৩, ২০:৫২
লামা থেকে পাচারকালে তক্ষক সহ ২ জন আটক
লামা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

রাতের আঁধারে মোটর সাইকেল যোগে পাচারকালে তক্ষক সহ দুই ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বান্দরবান জেলার লামা থানা পুলিশ। উপজেলার লামা-ফাঁসিয়াখালী সড়কের ইয়াংছা ছয় মাইল নামক এলাকার সড়কের উপর থেকে তক্ষক সহ তাদেরকে আটক করা হয়।


এসময় পাচারকাজে ব্যবহৃত ইয়ামাহা ফেজার মডেলের একটি মোটর সাইকেল জব্দ করা হয়। আটক তক্ষক ব্যবসায়ীরা হলেন- কক্সবাজার জেলার চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের মাদ্রাসা পাড়ার নুরুল হুদার ছেলে মো. কুতুব উদ্দীন (৪২) ও একই ইউনিয়নের সিকদার পাড়ার মৃত মোহাম্মদ পেটানোর ছেলে মো. নাজিম উদ্দিন (৪৫)।


লামা থানা পুলিশের উপ-পরিদর্শক মো. সাজ্জাদ চৌধুরী বলেন, লামা-ফাঁসিয়াখালী সড়কে নাইট ডিউটিরত পুলিশ রবিবার দিবাগত রাত সাড়ে ১১টার দিকে একটি মোটর সাইকেল থামার জন্য সংকেত দেন। এ সময় মোটর সাইকেলটি থামলে মোটর সাইকেলের পিছনে বসা আসামি মো. কুতুব উদ্দীনের হাতে থাকা একটি প্লাস্টিকের বাজারের ব্যাগ তল্লাশি করে রক্ষিত ১টি বন্যপ্রাণী তক্ষক পাওয়া যায়। তক্ষকটি লেজসহ লম্বা অনুমান ১২ইঞ্চি, যার ৪টি পা আছে এবং পা গুলো দেখতে মুরগির পায়ের মত।


ঘটনার সত্যতা নিশ্চিত করে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ শহীদুল ইসলাম চৌধুরী বলেন, এই ঘটনায় আটকদের বিরুদ্ধে বন্যপ্রাণী (সংরক্ষণ ও নিরাপত্তা) আইন, ২০১২ এর ৩৯/৪১ ধারায় মামলা নেয়া হয়েছে।


বিবার্তা/আরমান/সউদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com