অভিযোগ প্রমাণিত হওয়ায় ইসলামপুর পৌর মেয়রকে অপসারণে কারণ দর্শানো নোটিশ
প্রকাশ : ০৯ জুন ২০২৩, ০০:১৯
অভিযোগ প্রমাণিত হওয়ায় ইসলামপুর পৌর মেয়রকে অপসারণে কারণ দর্শানো নোটিশ
জামালপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

অভিযোগ প্রমাণিত হওয়ায় জামালপুরের ইসলামপুর পৌরসভার মেয়র আব্দুল কাদেরকে কেন কেন মেয়র পদ থেকে অপসরাণ করা হবে না মর্মে আত্মপক্ষ সমর্থনে আগামী ১০ কর্ম দিবসের মধ্যে লিখিত জবাব দেয়ার জন্য কারণ দর্শানো নোটিশ দিয়েছেন স্থানীয় সরকার,পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ সচিব মো. আব্দুর রহমান।


স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ৭জুন ৪৬.০০.০০০০.০৬৩.২৭.০০২.২৩.৮৫ নম্বর স্বারকে নোটিশের বলা হয়েছে, ‘যেহেতু আপনি জনাব মো. আব্দুল কাদের সেখ, মেয়র, ইসলামপুর পৌরসভা, জামালপুর এর দায়িত্ব পালনকালে আপনার বিরুদ্ধে স্বেচ্ছাচারী আচরণ, সরকারি গুদামের মালামাল লুট, আত্মসাত এবং দুর্নীতির অভিযোগ করে উক্ত পৌরসভার প্যানেল মেয়র জনাব মো. দেলোয়ার হোসেন লেবু ও অন্যান্য দশজন কাউন্সিল কর্তৃক অনাস্থা প্রস্তাব দাখিল করা হয়; এবং যেহেতু উক্ত অনাস্থা প্রস্থাবের বিষয়ে তদন্তকারী কর্মকর্তা নিয়োগ করে সরেজমিনে তদন্ত করা হয়েছে।


যেহেতু উক্ত প্রাপ্ত তদন্ত প্রতিবেদনে স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯, ধসঢ়; এর বিধান লঙ্ঘন, ক্ষমতার অপব্যবহার করে সরকারি প্রতিষ্ঠানে সম্পত্তি দখল ও মালামাল সরিয়ে নেয়া, সরকারি সম্পত্তিতে অবৈধভাবে মার্কেট প্রতিষ্ঠা করে ভাড়ার অর্থ আদায়ের মাধ্যমে অসদুপায় ব্যক্তিগত সুবিধা গ্রহন এবং ঠিকাদার কর্তৃক নির্ধারিত কাজ সম্পন্ন করার পূর্বেই চূড়ান্ত বিল প্রদানের অভিযোগের সত্যতা প্রমাণিত হয়েছে; এবং যেহেতু, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) ও (ঘ) অনুযায়ী কোন পৌরসভার মেয়র তার নিজ পদ হতে অপসারণযোগ্য হবেন যদি তিনি পৌরসভা বা রাষ্ট্রের হানিকর কোন কার্যকলাপে জড়িত থাকেন অথবা অসদাচরণ বা ক্ষমতা অপব্যবহারের দায়ে দোষী সাবস্ত হন; সেহেতু, স্থানীয় সরকার (পৌরসভা) আইন, ২০০৯ এর ধারা ৩২ (১) (খ) ও (ঘ) অনুযায়ী আপনাকে জামালপুর জেলার ইসলামপুর পৌরসভার মেয়র এর পদ হতে কেন অপসারণ করা হবে না, এ মর্মে আত্মপক্ষ সমর্থনে আগামী ১০ (দশ) কর্মদবিসের মধ্যে লিখিত জবাব প্রদানের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।’


বিবার্তা/হারুনী/রোমেল/এসএ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com