'প্রধানমন্ত্রী এনডিডি শিশু ও অভিভাবকদের চিন্তা দূর করেছেন'
প্রকাশ : ২৪ মে ২০২৩, ১৮:১৭
'প্রধানমন্ত্রী এনডিডি শিশু ও অভিভাবকদের চিন্তা দূর করেছেন'
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

এনডিডি শিশু ও ব্যক্তির অভিভাবকরা তাদের অবর্তমানে সন্তানদের অনিশ্চিত ভবিষ্যৎ নিয়ে চিন্তায় ছিলেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের এ চিন্তা দূর করেছেন। এনডিডি ব্যক্তিদের জন্য দেশের বিভাগীয় শহরে বহুমুখী সুবিধা সম্বলিত স্থায়ী আবাসন নির্মাণ প্রকল্পের কাজ চলমান রয়েছে বলে জানান সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ।


২৪ মে, বুধবার রাজধানীর ইস্কাটনস্থ বিয়াম ফাউন্ডেশন মিলনায়তনে নিউরো-ডেভেলপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টের আয়োজনে "এনডিডি বৈশিষ্ট্যসম্পন্ন শিশু ও ব্যক্তিদের পরিচর্যায় তাঁদের পিতা মাতা ও অভিভাবকদের করণীয়" শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


নুরুজ্জামান আহমেদ বলেন, যথাযথ যত্ন পেলে এনডিডি শিশু ও ব্যক্তিরা স্বাভাবিক জীবনযাপন করতে পারে। তাদের কল্যাণে কেয়ারগিভারদের প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।


অটিজম বৈশিষ্ট্যসম্পন্ন ব্যক্তিদের কল্যাণে এককালীন চিকিৎসা অনুদান, থেরাপি সেবা, বিমাসহ বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে বলেও জানান তিনি।


সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থা ও ব্যক্তি পর্যায়েও এনডিডি ব্যক্তিদের কল্যাণে কাজ করার জন্য আহ্বান জানান তিনি।


নিউরো-ডেভলাপমেন্টাল প্রতিবন্ধী সুরক্ষা ট্রাস্টি বোর্ডের চেয়ারপার্সন অধ্যাপক ডা. মো. গোলাম রব্বানীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাশেদ খান মেনন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মো. জাহাঙ্গীর আলম।


বিবার্তা/রিয়াদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com