সিংড়ায় পেয়ারা চাষে সফল এস আর এগ্রো
প্রকাশ : ০৮ এপ্রিল ২০২৩, ১৪:৩৫
সিংড়ায় পেয়ারা চাষে সফল এস আর এগ্রো
সিংড়া (নাটোর) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

নাটোরের সিংড়ায় পেয়ারা চাষে সফল এস আর এগ্রো। উপজেলার প্রত্যন্ত অঞ্চল সুকাশ ইউনিয়নের নওদাপাড়ায় এসআর এগ্রো ১২ বিঘা জমিতে গড়ে উঠেছে।


প্রায় ১২ বিঘা জমিতে পেয়ারা এবং ড্রাগন ফলের সুন্দর বাগান গড়ে তোলা হয়েছে। প্রায় ৩ হাজার পেয়ারা চারা এবং ১৭শ ড্রাগন চারা হয়েছে। কয়েক মাস পরে ড্রাগন ফলের সমারোহ দেখা যাবে। ইতিমধ্যে নানা জাতের পেয়ারা চাষ করা হয়েছে।


একজন সফল পেয়ারা চাষী হিসেবে সোহাগ রাসেদ ও তার ছোট ভাই ইসমত তোহা এবং মামা রেজাউল করিমের প্রচেষ্টায় এই বাগান অনুকরণীয় হয়ে উঠবে। এখান থেকে চারা বিভিন্ন বাগান সৃষ্টিতে সহায়তা করা হচ্ছে। দূর দূরান্ত থেকে এসআর এগ্রোর উদ্যোক্তা সোহাগ রাসেদ জানান, বিভিন্ন বাগান থেকে চারা সংগ্রহ করেছি। বিশেষজ্ঞদের পরামর্শ নিয়ে স্বল্প পরিসরে শুরু করার পরিকল্পনা করি। এখন বৃহৎ আকারে শুরু করেছি। প্রায় ১০ বিঘা জমিতে পেয়ারা এবং ২ বিঘা জমিতে ড্রাগন ফলের চারা শুরু করি। ২ বছরের মাঝে সফলতা এসেছে।


এসআর এগ্রোর আরেক উদ্যোক্তা ইসমত তোহা বলেন, আমাদের বাগানে কয়েকজন শ্রমিক কাজ করে। এলাকার মানুষের আগ্রহ যেমন বেড়েছে তেমনি চাহিদাও বেড়েছে। দূর দূরান্ত থেকে পেয়ারা নিতে আসছে। অনেকে আমাদের বাগান অনুকরণ করে চারা সংগ্রহ করে নিয়ে যাচ্ছে।


উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ সেলিম রেজা বলেন, সফল চাষী হিসেবে নিজস্ব প্রচেষ্টায় এগিয়ে যাচ্ছে এসআর এগ্রো। আমরা পরামর্শ সহ সার্বিক সহযোগিতা করে আসছি। ভবিষ্যতে ও তাদের পাশে থাকবো। সরেজমিনে পরিদর্শন করেছি। খুব ভালো বাগান তৈরি করেছে তারা।


বিবার্তা/রাজু/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com