টাঙ্গাইলে এক পৌরসভাসহ দুই ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
প্রকাশ : ১৬ মার্চ ২০২৩, ১৫:১০
টাঙ্গাইলে এক পৌরসভাসহ দুই ইউনিয়নে ভোটগ্রহণ চলছে
টাঙ্গাইল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

টাঙ্গাইলে একটি পৌরসভা ও দুইটি ইউনিয়ন পরিষদ নির্বাচনের ভোটগ্রহণ চলছে। বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮ টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে। 


এরমধ্যে কালিহাতী উপজেলার এলেঙ্গা পৌরসভা ও ঘাটাইল উপজেলার সাগরদিঘি ইউনিয়ন পরিষদের সাধারণ নির্বাচন ও নাগরপুর উপজেলার ভাড়রা ইউনিয়ন পরিষদের উপনির্বাচনের ভোটগ্রহণ শান্তিপূর্ণভাবে শুরু হয়।


জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, এলেঙ্গা পৌরসভায় মেয়র পদে তিন জন, নয়টি সাধারণ ওয়ার্ডে কাউন্সিলর পদে ৩৪ জন ও তিন সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নয়টি ওয়ার্ডের ১৫ টি কেন্দ্রের ১০৪ টি কক্ষে ভোটগ্রহণ চলছে। ৩৩ হাজার ৪৬৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 


এছাড়াও সাগরদিঘি ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে পাঁচ জন, সাধারণ ইউপি সদস্য পদে ৩৯ জন ও সংরক্ষিত নারী সদস্য পদে ১৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নয়টি ওয়ার্ডের ৯ টি কেন্দ্রের ৫১ টি কক্ষে ভোটগ্রহণ চলছে। এ নির্বাচনে ১৯ হাজার ৬৬৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। 


নাগপুরের বাড়রা উপনির্বাচনে চেয়ারম্যান পদে সাত জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। নয়টি ওয়ার্ডের ১০ টি কেন্দ্রের ৬৮ টি কক্ষে ভোট গ্রহণ চলছে। এ ইউনিয়নে ২৩ হাজার ৯৮৩ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।


জেলা নির্বাচন সিনিয়র কর্মকর্তা এইচএম কামরুল হাসান বলেন, শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শুরু হয়েছে। নির্বাচন সুষ্ঠু করতে ইউনিয়ন ও পৌরসভায় পর্যাপ্ত সংখ্যক জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ও নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/ইমরুল/এসবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com