ভোক্তাদের স্বার্থ রক্ষায় কাজ করছে ভোক্তা অধিকার
প্রকাশ : ১৫ মার্চ ২০২৩, ১৯:৩০
ভোক্তাদের স্বার্থ রক্ষায় কাজ করছে ভোক্তা অধিকার
রংপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘নিরাপদ জ্বালানি, ভোক্তাবান্ধব পৃথিবী’এই স্লোগানে সারা দেশের ন্যায় রংপুরেও নানা আয়োজনে বিশ্ব ভোক্তা-অধিকার দিবস পালিত হয়েছে।


বুধবার (১৫ মার্চ) সকালে জেলা প্রশাসন ও জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে নগরীর টাউন হল চত্বরে বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটি পালনের শুভ সূচনা করেন বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম।


পরে বিভিন্ন সংগঠন ভোক্তাদের স্বার্থ রক্ষাসহ নানান শ্লোগান সম্বলিত ব্যানার ও ফেস্টুনের সমন্বয়ে একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে টাউন হল মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভার আয়োজন করা হয়।


অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বিভাগীয় কমিশনার সাবিরুল ইসলাম বলেন, জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর ভেজাল ও মজুতদারি প্রতিরোধ, বাজার ব্যবস্থার সার্বিক তদারকির পাশাপাশি ভোক্তাদের জন্য প্রয়োজনীয় নিরাপদ জ্বালানির বিপণন ও বাজার ব্যবস্থাপনায় কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। তিনি আরও বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণের সুফল প্রতিটি ঘরে পৌঁছে দেয়ার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সকল কর্মকর্তা-কর্মচারী নিষ্ঠার সাথে যথাযথ ভূমিকা রাখবে।


রংপুরের জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার নুরেআলম মিনা, রংপুর রেঞ্জের অতিরিক্ত ডিআইজি (ভারপ্রাপ্ত) এএফএম আনজুমান কালাম, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের রংপুর বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক আজহারুল ইসলাম, সহকারী পরিচালক আফসানা পারভীন, কনজ্যুমার এসোসিয়েশন অফ বাংলাদেশের (ক্যাব) রংপুর জেলা সভাপতি আব্দুর রহমান ও সাধারণ সম্পাদক আহসানুল হক তুহিন।


এছাড়া অনুষ্ঠানে বাংলাদেশ কনজ্যুমার রাইটস (সিআরবি) রংপুর জেলা সভাপতি মোসাদ্দেক হোসেন রাঙ্গা ও সাধারণ সম্পাদক সেলিম মাহামুদ, সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম পরাগসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের প্রতিনিধি উপস্থিত ছিলেন।


বিবার্তা/সেলিম/নয়ন


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com