গৌরীপুরে একই পরিবারের ৮ জনের ইসলাম ধর্ম গ্রহন
প্রকাশ : ০৯ মার্চ ২০২৩, ১৭:৩৫
গৌরীপুরে একই পরিবারের ৮ জনের ইসলাম ধর্ম গ্রহন
গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহের গৌরীপুরে সনাতন ধর্মালম্বী মানিক লাল রবিদাসসহ তার পরিবারের আট সদস্য ইসলাম ধর্ম গ্রহন করেছেন।


জানা গেছে, মানিক লাল রবিদাস স্থানীয় শাহগঞ্জ বাজারে একজন বাই সাইকেল মেকানিক ছিলেন। ২০২২ সালের ১৭ নভেম্বর ময়মনসিংহ জেলা সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এফিডেভিটের মাধ্যমে নাম পরিবর্তন করে তিনি ও তার স্ত্রী, ছেলে-মেয়েসহ সাতজন ধর্মান্তরিত হন। এর আগে সৌদি প্রবাসী ছেলে সুমন চন্দ্র দাস ২০১৬ সালে ইসলাম ধর্ম গ্রহন করেন।


যারা ইসলাম ধর্ম গ্রহন করেছেন তারা হলেন মানিক লাল রবিদাস- মোঃ মানিক মিয়া, তার স্ত্রী শ্রীমতি নিয়তি রানী-মোছা. ফাতেমা আক্তার, ছেলে সুমন চন্দ্র দাস- সুমন মিয়া, সুজন রবিদাস-সিয়াম আহম্মেদ সুজন, হৃদয় চন্দ্র দাস-মো. হৃদয় হাসান, মনির চন্দ্র দাস- মাহিম আহমেদ মনির, দুর্জয় চন্দ্র দাস- আইমান আহমেদ ও মেয়ে সীমা রানী-জান্নাতুল মাওহা।


মানিক মিয়া জানান, তিনি এবং তার পরিবারের লোকজন আগে থেকেই ইসলাম ধর্মের প্রতি আকৃষ্ট ছিলেন। স্থানীয় মুসলমানদের ধর্মীয় বিভিন্ন অনুষ্ঠানে যোগদান করে তারা বুঝতে পারেন ইসলাম হচ্ছে শান্তির ধর্ম, মানুষের দুনিয়া ও আখেরাতের একমাত্র মুক্তির পথ। তাই আদালতে এফিডেভিট করে ও মসজিদের ইমামের কাছে কালিমা পড়ে তারা ইসলাম ধর্ম গ্রহন করেছেন। বিষয়টি এতোদিন তারা গোপন রেখেছিলেন। মঙ্গলবার রাতে স্থানীয় মসজিদে পবিত্র শবে বরাতের নামাজ আদায়ের পর ঘটনাটি জানাজানি হয়।


বিবার্তা/হুমায়ুন/জবা

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

এফ হক টাওয়ার (লেভেল-৮)

১০৭, বীর উত্তম সি আর দত্ত রোড, ঢাকা- ১২০৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: [email protected], [email protected]

© 2021 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com